ব্রাজিলের দুই স্কুলে বন্দুক হামলায় ৩ জন নিহত

স্কুলে বন্দুক হামলা
স্কুলে বন্দুক হামলা  © সিএনএন

ব্রাজিলের দক্ষিণপূর্ব অঞ্চলের দুটি স্কুলে এক বন্দুকধারীর হামলায় অন্তত ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ১১ জন। খবর সিএনএন

স্থানীয় সময় শুক্রবার (২৫ নভেম্বর) দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য এসপিরিতো সান্তোর আরাক্রুজ শহরে এ ঘটনা ঘটে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছে ব্রাজিল কর্তৃপক্ষ।

মেয়র লুইস কার্লোস কুতিনহো রেডিও নেটওয়ার্ক সিবিএনকে জানান, শুক্রবার সকালে এসপিরিটো সান্তো রাজ্যের আরাক্রুজ শহরের একটি স্কুলে ওই বন্দুকধারী প্রবেশ করে একদল শিক্ষককে লক্ষ্য করে ওপেন ফায়ার শুরু করে। এতে দুজন নারী নিহত সহ ৯ জন আহত হন।

তিনি আরও জানান, পরে ওই বন্দুকধারী আরও একটি স্কুলে হামলা চালায়। সেখানে এক কিশোরী নিহত সহ দুইজন আহত হয়। 

আরও পড়ুন: নির্বাহী পরিচালক নিয়োগ দেবে ডিপিডিসি, বেতন ১ লাখ ৪৯ হাজার।

স্থানীয় প্রশাসনের বরাতে সিএনএনএর প্রতিবেদনে বলা হয়, একটি ভিডিও ফুটেজে হামলাকারীকে একটি অস্ত্র বহন করতে দেখা গেছে। তার পরনে সামরিক পোশাক এবং মুখ ঢাকা রয়েছে। সন্দেহভাজন ব্যক্তিকে এখনো শনাক্ত করতে পারেনি পুলিশ। তবে দেশটির স্থানীয় গণমাধ্যম বলছে, হামলাকারীর বয়স ১৬ বছর।

তবে এস্পিরিটো সান্তোর গভর্নর রেনাটো কাসাগ্রান্ডে এক টুইট বার্তায় জানান, নিরাপত্তা দল হামলাকারীকে আটক করেছে, যে আরাক্রুজের দুটি স্কুলে হামলা চালায়। আমরা হামলার বিষয়ে তদ্ন্ত চালিয়ে যাব এবং খুব শিগগিরই হামলার কারণ সম্পর্কে জানতে পারব।

এ হামলার ঘটনায় তিন দিনের সরকারি শোক ঘোষণা করেছে ব্রাজিল। 


সর্বশেষ সংবাদ