কোভিড শনাক্তে ৫০০ শিক্ষার্থী-শিক্ষককে কোয়ারেন্টাইনে পাঠাল চীন

চীনের কমিউনিকেশন ইউনিভার্সিটি
চীনের কমিউনিকেশন ইউনিভার্সিটি  © সংগৃহীত

বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে কিছু কোভিড রোগী শনাক্ত হওয়ায় ১৭ জন শিক্ষকসহ ব্রডকাস্ট জার্নালিজম বিভাগের প্রায় ৫০০ জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে চীনের কমিউনিকেশন ইউনিভার্সিটি। 

শুক্রবার (৯ সেপ্টেম্বর) রাতে কমিউনিকেশন ইউনিভার্সিটির ৪৮৮ শিক্ষার্থী, ১৯ শিক্ষক এবং পাঁচজন সহকারীকে কোয়ারেন্টিনে কেন্দ্রে স্থানান্তর করা হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে এপি নিউজ। 

প্রতিবেদনে বলা হয়, ছাত্রাবাসে কিছু কোভিড রোগী শনাক্ত হওয়ায় শুক্রবার রাতে ৪৮৮জন শিক্ষার্থীসহ প্রায় ৫০০জন কে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, চীনের ‘শূন্য-কভিড’ নীতির প্রধান স্তম্ভ হলো পরীক্ষায় কভিড ফলাফল পজিটিভ এলেই ওই রোগীর সংস্পর্শে আসা সবাইকে আলাদা করে রাখা হবে। এ কারণে ব্যাপকভাবে কোয়ারেন্টাইন কেন্দ্র চালু রয়েছে দেশটিতে।

আরও পড়ুন: ২২ বছর পর ফেসবুকের মাধ্যমে বাবার খোঁজ পেলেন পাকিস্তানি তরুণী।

উল্লেখ্য, সর্বপ্রথম চীনের উহানে কোভিড রোগী শনাক্ত হয় যা পরবর্তীতে সারা বিশ্বে মহামারী রুপ নেয়। বিশ্বের বেশির ভাগ অঞ্চলে কোভিড বিধিনিষেধ উঠে গেলেও চীনে এখনো তা চলছে। কোভিড সমূলে নেয়া হচ্ছে নান পদক্ষেপ। সে দেশে প্রচলিত হাসপাতাল ছাড়াও স্টেডিয়াম ও প্রদর্শনী কেন্দ্রকে কোয়ারেন্টাইন কেন্দ্রে রূপান্তর করা হয়েছে

যদিও রোববার (১১ সেপ্টেম্বর) চীনের অভ্যন্তরীণ সংক্রমণের মাত্র ১ হাজার ২৪৮টি নতুন রিপোর্ট করা হয়েছে। যাদের মধ্যে বেশিরভাগই উপসর্গহীন রোগী।


সর্বশেষ সংবাদ