আপিলে হারেনি এনটিআরসিএ

এনটিআরসিএ
এনটিআরসিএ  © ফাইল ফটো

১ থেকে ১২তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের পক্ষে দেয়া হাইকোর্টের রায়ের বিরুদ্ধে স্থগিতাদেশ চেয়ে আপিল করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসি)। সেই আপিলের শুনানি আজ মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। আগামী রোববার (২৭ জুন) আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এনটিআরসিএ যে আপিল করেছে সেখানে তারা হারেনি। বরং আদালত কোনো রায়ই দেয়নি। শুনানি শুরুর পর এনটিআরসিএর আইনজীবীরা আদালতকে জানান, তাদের বিরুদ্ধে আদালত অবমাননার যে অভিযোগ আনা হয়েছে সেটি সঠিক নয়। এরপর ‘ল পয়েন্টে’ স্থগিতাদেশের বিষয়ে আদালতকে অবহিত করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএর এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘‘আমাদের আইনজীবীরা কথা বলার মাঝখানেই রিটকারীদের আইনজীবারা আদালতকে বলেন, স্যার আমাদের প্রার্থীদের নিয়োগ দিতে বলেন। আদালত তখন তাদের জিজ্ঞেস করেন, কেন রিটকারীদের নিয়োগ দেয়া হবে? তখন তারা জানান মানবিক কারণে আমরা তাদের নিয়োগ চাচ্ছি।’’

ওই কর্মকর্তা জানান, ‘‘এর পর আদালতের বিজ্ঞ বিচারক বিষয়টি পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠান। এখানে আমাদের হারার কিছু নেই। বরং বিষয়টি আমাদের জন্যই ভালো হয়েছে। কেননা আপিল বিভাগে ‘ল পয়েন্টে’ কথা বলতে হয়। এখানে মানবিক বিষয়টি ভাবার সময় নেই।’’

অনেকে বলছেন আজকের আপিল শুনানিতে এনটিআরসিএ হেরে গেছে; বিষয়টি আসলে কতটুকু সত্য? এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, যারা বলছে আমরা আপিলে হেরে গেছি তারা না জেনেই বলছে। আমাদের সাথে কথা না বলেই খবর প্রচার করছে। আমরা হারিনি। বরং জয়ের পথেই এগোচ্ছে। আশা করছি রবিবারের শুনানিতে আমরা স্থগিতাদেশ পাবো।


সর্বশেষ সংবাদ