১৮তম নিবন্ধনের খাতা মূল্যায়ন শুরু কবে—জানাল এনটিআরসিএ

এনটিআরসিএ লোগো
এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শেষ হয়েছে। শনিবার (১২ জুলাই) কলেজ পর্যায়ের পরীক্ষার মধ্য দিয়ে এ পরীক্ষা শেষ হলো। গতকাল শুক্রবার প্রথমদিন স্কুল-২ ও স্কুল পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, আগামী সাত কার্যদিবসের মধ্যে ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার খাতা মূল্যায়নের কাজ শুরু হবে। সব বিভাগের খাতা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ে আসার পর তা সংশ্লিষ্টদের পাঠানোর প্রক্রিয়া শুরু হবে। পরীক্ষকরা দ্রুত খাতা দেখা শেষ করলে নির্ধারিত সময়ের মধ্যেই লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

এ বিষয়ে এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা দ্রুত খাতা মূল্যায়নের কার্যক্রম শুরু করতে চাই। আশা করছি চলতি সপ্তাহের মধ্যে খাতা মূল্যায়নের জন্য পাঠানোর প্রক্রিয়া শুরু হবে বলেও জানা তিনি।

এদিকে গতকাল শুক্রবার স্কুল-২ ও স্কুল পর্যায়ের লিখিত পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলেন দুই লাখ ৫১ হাজার ১৭০ জন। এর মধ্যে উপস্থিত ছিলেন এক লাখ ৮৬ হাজার ৭১৬ জন। পরীক্ষায় উপস্থিতির হার ৭৪ দশমিক ৩৬ শতাংশ। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে তিনজনকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে দুইজন ময়মনসিংহ বিভাগে আর একজন বরিশাল বিভাগের একটি কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

এর আগে গত ১৫ মে ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। এতে উত্তীর্ণ হন ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ চাকরিপ্রার্থী। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ২৯ হাজার ৫১৬ জন, স্কুল পর্যায়ে ২ লাখ ২১ হাজার ৬৫২ জন এবং কলেজ পর্যায়ে ২ লাখ ২৮ হাজার ৮১৩ জন পাস করেছেন।


সর্বশেষ সংবাদ