২৮ হাজার শিক্ষক নিয়োগে মন্ত্রণালয়ের অনুমতি চাইল এনটিআরসিএ

ক্লাস নিচ্ছেন শিক্ষক
ক্লাস নিচ্ছেন শিক্ষক   © ফাইল ফটো

পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ২৮ হাজার শিক্ষক নিয়োগ দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে অনুমতি চাওয়া হয়েছে। ভি-রোল ফরমগুলো মন্ত্রণালয়ে পাঠানো শুরু হয়েছে। মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে প্রার্থীদের নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হবে।

সোমবার সকালে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃক্ষের (এনটিআরসিএ) একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে এসব তথ্য জানিয়েছেন।

জানা গেছে, চূড়ান্ত সুপারিশের অনুমতি চাওয়া হলেও নিয়োগ নিয়ে এক নিবন্ধনধারীর রিটের কারণে এই কার্যক্রম কিছুটা পেছাতে পারে। তবে বিলম্ব যেন না হয় সেজন্য অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সলিসিটারের মতামত চাওয়া হয়েছে। মন্ত্রণালয় ও সলিসিটারের অনুমতি পেলে দ্রুত চূড়ান্ত সুপারিশ করবে এনটিআরসিএ।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএর সদস্য এস এম মাসুদুর রহমান বলেন, পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে প্রার্থীদের চূড়ান্ত সুপারিশের অনুমতি চাওয়া হয়েছে। আমরা কয়েক প্যাকেট ভি-রোল ফরম মন্ত্রণালয়ে পাঠিয়েছি।

কবে নাগাদ নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএর এই সদস্য আরও জানান, এক প্রার্থীর রিটের রুলের কারণে চূড়ান্ত সুপারিশ নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়েছে। এ বিষয়ে সলিসিটারের মতামত পাওয়ার পর বলা যাবে যে আমরা কবে চূড়ান্ত সুপারিশ করতে পারব।

প্রসঙ্গত, সারা দেশে ৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হলেও ভি-রোল ফরম পূরণ শেষে ২৮ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত অনুমোদন চাওয়া হয়েছে। এছাড়া ৯০০ এর অধিক প্রার্থীকে ভি-রোল ফরম পূরণের জন্য আগামী ১০ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছে। ১০ আগস্টের মধ্যে যারা ভি-রোল ফরম পূরণ করে জমা দেবেন না তাদের চূড়ান্ত সুপারিশ করা হবে না।


সর্বশেষ সংবাদ