৪র্থ গণবিজ্ঞপ্তি: আরও ১৫ প্রার্থীকে নিয়োগ সুপারিশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

চতুর্থ গণবিজ্ঞপ্তির আওতায় আরও ১৫ জন প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। এ সকল প্রার্থী সহকারী শিক্ষক পদে আবেদন করলেও সহকারী মৌলভী পদে সুপারিশ পেয়েছিলেন। এর আগে রোল নম্বর ব্লক জনিত সমস্যায় পড়া ৫৩ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছিল।

গত বৃহস্পতিবার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ জানিয়েছে, ‘‘৪র্থ গণবিজ্ঞপ্তিতে প্রার্থীদের আবেদনের প্রেক্ষিতে মেধাক্রম, পছন্দক্রম ও প্রতিষ্ঠানের চাহিদার ভিত্তিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এমপিওভুক্ত শূন্য পদে নিয়োগের জন্য প্রাথমিকভাবে প্রার্থী নির্বাচন করা হয়। ফলাফল প্রক্রিয়াকরণের সময় সহকারী শিক্ষক (ইসলাম ধর্ম) পদে আবেদন করে সহকারী মৌলভী পদে নির্বাচিত হয়েছেন মর্মে ৩৮ জন প্রার্থী আবেদন করেন। 

আবেদনসমূহ যাচাই বাছাই করে দেখা যায়, সহকারী শিক্ষক (ইসলাম ধর্ম) এবং সহকারী মৌলভীর বিষয় কোড একই থাকায় টেলিটক সফটওয়্যার সহকারী শিক্ষক (ইসলাম ধর্ম) পদে তাদের চয়েস অনুযায়ী পদ না পেয়ে Other Option এ সহকারী মৌলভী পদে নির্বাচন করে। পরবর্তীতে তাদের আবেদনসমূহ পুনঃপ্রসেস করে বিদ্যমান শূন্য পদ থেকে ১৫ জনকে মেধার ভিত্তিতে সহকারী শিক্ষক (ইসলাম ধর্ম) পদে প্রাথমিক নির্বাচন করা হয়।’’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘‘প্রাথমিকভাবে নির্বাচিত ১৫ জন প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন ফরম অনলাইনে পূরণ করে অনলাইনে সাবমিট করতে হবে। সরাসরি বা ডাকযোগে কোন ভি-রোল ফরম জমা নেয়া হবে না। এ জন্য প্রার্থীর মোবাইলে ইতোপূর্বে একটি লিংক (http://scs.ssd.gov.bd), User ID ও Password দেয়া হয়েছে। প্রার্থীর স্ব স্ব User ID ও Password দিয়ে Online Security clearance system এ লগইন করে V-Roll ফরমটি পূরণ করে Submit করতে হবে। আগামী ২৬ জুনের মধ্যে এই প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

প্রাথমিকভাবে নির্বাচিত উক্ত ১৫ জন প্রার্থীর মধ্যে কোন প্রার্থী যদি ইতোমধ্যে ভি-রোল ফরম Submit করে থাকেন তবে তাদের ভি-রোল ফরম অনলাইনে ফেরত পাঠানো হবে। এ সকল প্রার্থী তাদের পূর্বের User ID s Password ব্যবহার করে পরিবর্তিত তথ্য হালনাগাদ করে আগামী ২৬ জুনের মধ্যে পুনরায় Submit করতে হবে। যথাসময়ে V-Roll ফরম Submit না করলে তার প্রাথমিক নির্বাচন বাতিল বলে গণ্য হবে।’’


সর্বশেষ সংবাদ