সাদ্দামের ভাইরাল বক্তব্যের একাংশ আনন্দবাজার পত্রিকার কলাম থেকে নেয়া

ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন
ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন  © ফাইল ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্ননেছা মুজিবের স্মরণে গত ৩১ আগস্ট বাংলাদেশ ছাত্রলীগের আলোচনা সভায় আগুন ঝড়ানো বক্তব্য দিয়ে বেশ প্রশংসা কুড়িয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। বক্তব্যে চমৎকার কাব্যিক শব্দের ব্যবহার ও তথ্য সমৃদ্ধ কথাগুলো মুহুর্তেই ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। 

এমনকি ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সাদ্দাম হোসেনের ওই বক্তব্যটি ব্যক্তিগত ভেরিফাইড ফেসবুক পেইজে আপলোড করে 'তথ্য সমৃদ্ধ ও প্রাঞ্জল বক্তৃতা' হিসেবে অভিহিত করেন।

পরবর্তীতে জানা যায়, আলোচিত ও ভাইরাল ওই বক্তব্যটি আদৌও সাদ্দাম হোসেনের নিজের লেখা নয়। বক্তব্যের কথাগুলো মূলত অঞ্জন রায়ের 'বঙ্গবন্ধু হত্যাকাণ্ড : রক্তক্ষরণ থামেনি বাঙালির হৃদয়ে' শীর্ষক এক কলাম থেকে নেওয়া। বক্তব্যটি ২০১৬ সালে ১৫ আগস্ট আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত একটি কলামের অংশ।

WhatsApp Image 2022-09-07 at 12-21-35 AM

এদিকে বক্তব্যের জন্য ছাত্রলীগের দলীয় কর্মী ও অনেক সাংবাদিকদের প্রশংসায় ভাসছেন ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন। অনেকে প্রশংসা করে বলেন, ছাত্রলীগের কোনো নেতা এর আগে এমন বক্তব্য দেননি।  

 


সর্বশেষ সংবাদ