তেলের দাম পাঁচ টাকা কমায় ৫ পয়সা কমছে বাসভাড়া

বাস ভাড়া কমছে
বাস ভাড়া কমছে  © ফাইল ছবি

দেশে জ্বালানি তেলের দাম কমায় বাসভাড়া কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। নতুন সিদ্ধান্তে প্রতি কিলোমিটারে পাঁচ পয়সা ভাড়া কমতে পারে। আজ বুধবার বিকেলে বনানীর বিআরটিএ কার্যালয়ে পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে এ নিয়ে দেবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

বুধবার (৩১ আগস্ট) বিআরটিএর একটি সূত্র গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে। জানা গেছে, গতকাল বিআরটিএ কার্যালয়ে ভাড়া কমানোর বিষয়ে সভা হয়। এতে প্রস্তাব প্রায় চূড়ান্ত করা হয়েছে। আজকের বৈঠকের পর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠানো হবে প্রস্তাবটি। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেছেন, ভাড়া কমাতে মালিকদের আপত্তি নেই। তেলের দাম কমলে ভাড়াও কমবে। সরকারের নির্ধারণ করা ভাড়া মেনে চলবেন মালিকরা।

আরো পড়ুন: ‘কী খেলে তাড়াতাড়ি লিভার পঁচে সেটা তো সবাই জানে’

গত ৫ আগস্ট রাতে বাস ভাড়া বাড়ানো হয়েছিল। দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারে ৪০ পয়সা বাড়িয়ে ভাড়া ২ টাকা ২০ পয়সা করা হয়। মহানগরীতে কিলোমিটার প্রতি ৩৫ পয়সা বাড়িয়ে ভাড়া ২ টাকা ৫০ পয়সা করেছে।

নতুন সিদ্ধান্তে লিটারপ্রতি ডিজেল ১১৪ থেকে কমে ১০৯ টাকা, অকটেন ১৩৫ থেকে কমে ১৩০ টাকা, পেট্রোল ১৩০ থেকে ১২৫ টাকা এবং কেরোসিন ১১৪ থেকে ১০৯ টাকা হয়েছে। এরপরই ভাড়া কমানোর সিদ্ধান্ত আসছে।


সর্বশেষ সংবাদ