রনিসহ ঢাবির ৩ শিক্ষার্থীকে রেলওয়ের অংশীজন সভায় প্রতিনিধি করে প্রজ্ঞাপন

রনিসহ ঢাবির ৩ শিক্ষার্থী
রনিসহ ঢাবির ৩ শিক্ষার্থী  © ফাইল ফটো

রেলওয়ের অব্যবস্থাপনা ও দুর্নীতি নিয়ে আন্দোলন করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ছাত্র মহিউদ্দিন রনিসহ ৩ শিক্ষার্থীকে রেলওয়ে মন্ত্রণালয়ের অংশীজন সভায় প্রতিনিধি করে প্রজ্ঞাপন জারি করেছে রেলপথ মন্ত্রণালয়।

রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব আলমগীর হুছাইন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে প্রতিনিধি হিসেবে মনোনীত অপর দুই শিক্ষার্থী হলেন কামরুন্নাহার মুন্নী, রিফাত জাহান শাওন। তারাও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

এ বিষয়ে রনি বলেন, অংশীজন সভা সদস্য বলতে রেলপথ মন্ত্রণালয়ের যত কর্মকর্তা, কর্মচারী, স্টাফ, রেলওয়ে পুলিশ, আনসার, সংশ্লিষ্ট ডিপার্টমেন্টের প্রধানদের সমন্বয়ে গঠিত মিটিং বা উন্নয়ন বোর্ড। সেখানে আমাকে ও আমার একজন বিভাগের বড় বোন, ও ছোটভাইকে সদস্য করা হয়েছে।

আমাদের ৬ দফা দাবি বাস্তবায়নে পর্যবেক্ষক এবং সকল যাত্রীদের সুবিধা অসুবিধা তুলে ধরে তাদের হয়ে কথা বলা বা চাপ প্রয়োগকারী প্রতিনিধি হিসেবে। যা একদমই বিনা পারিশ্রমিকে, কোনো প্রকার ব্যক্তি সুবিধা ছাড়া। এটি কোনো চাকরি নয়। জনগণের অভিযোগ নিয়ে কথা বলার জন্য। আমি প্রতিজ্ঞা করছি, ৬ দফা বাস্তবায়নসহ সকল যাত্রী ভোগান্তি দূর করতে এবং রেলওয়ের উন্নয়নে নিজের সর্বস্ব দিয়ে বাংলাদেশের জনগণের দায়িত্ব পালন করবো।

এদিকে, চলমান কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার (২৯ জুলাই) রাজশাহী রেলওয়ে স্টেশনে তারা গণসংযোগ ও সচেতনতা কর্মসূচি পালন করেন। এ সময় যাত্রীদের সঙ্গে কথা বলে তাদের অধিকার ও অভিযোগ জানানোর নিয়ম-কানুন সম্পর্কে তাদের অভিহিত করেন রনি ও তার সহপাঠীরা।


সর্বশেষ সংবাদ