অর্থ আত্মসাৎ মামলায় রিজেন্টের সাহেদের জামিন

অর্থ আত্মসাৎ মামলায় রিজেন্টের সাহেদের জামিন
অর্থ আত্মসাৎ মামলায় রিজেন্টের সাহেদের জামিন  © ফাইল ছবি

পদ্মা ব্যাংকের (সাবেক ফারমার্স ব্যাংক) পৌনে ৩ কোটি টাকা অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় রিজেন্ট গ্রুপ ও হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ করিমের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (২৮ জুলাই) বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ সাহেদসহ চারজনকে আসামি করে এই মামলা করেন প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মোহাম্মদ শাহাজাহান মিরাজ।

আরও পড়ুন: বিভিন্ন শিরোনামে বিশ্বমিডিয়ায় সাহেদ-সাবরিনা কাহিনি

মামলার অপর আসামিরা হলেন- সাবেক ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) উদ্যোক্তা পরিচালক ও ক্রেডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, তার ছেলে রাশেদুল হক চিশতী ও রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ইব্রাহিম খলিল।

মামলার অভিযোগে দুদক জানায়, আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার, বিশ্বাস ভঙ্গের মাধ্যমে ঋণের নামে পদ্মা ব্যাংকের এক কোটি টাকা আত্মসাৎ করেন। ওই টাকা চলতি বছরের ১৫ জুলাই পর্যন্ত সুদ-আসলে দুই কোটি ৭১ লাখ টাকা দাঁড়ায়। আসামিদের বিরুদ্ধে পৌনে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনে দুদক।

এদিকে, গত ১৭ এপ্রিল জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সাহেদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা আরেক মামলায় চার্জগঠন করা হয়েছে।

আরও পড়ুন: ক্যামেরা দেখেই শুয়ে পড়লেন রিজেন্ট সাহেদ

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ৫ নভেম্বর সাহেদকে সম্পদের হিসাব জমা দিতে ২১ কার্যদিবস বেধে দিয়ে নোটিশ দিয়েছিল দুদক। কিন্তু পরে আরও ১৫ কার্যদিবস সময় দেওয়া হলেও সাহেদ সম্পদের বিবরণী জমা দেয়নি।

পরে গত বছরের ১ মার্চ সাহেদের বিরুদ্ধে ১ কোটি ৬৯ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়-১ এ দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে চলতি বছরের ২ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে দুদক।


সর্বশেষ সংবাদ