রাবি ভর্তিযুদ্ধে থাকবে ১৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়   © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষায় র্যাব, পুলিশ ও গোয়েন্দাসহ ১৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

শনিবার (২৩ জুলাই) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে প্রশাসন। 

সম্মেলনে জানানো হয়, এবছর ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সার্বিকভাবে সচেষ্ট রয়েছে। তাই ভর্তি পরীক্ষার সার্বিক নিরাপত্তায় রয়েছে- কমিটি ও উপ - কমিটিসমূহ , ইউনিটভিত্তিক কমিটিসমূহ , পুলিশ প্রশাসন নিয়ন্ত্রিত আইন - শৃংঙ্খলা বিষয়ক কমিটিসমূহ, র‍্যাব ও সকল গোয়েন্দা সংস্থা, পুলিশ,  প্রক্টর দপ্তর, ছাত্র - উপদেষ্টা দপ্তর, জনসংযোগ দপ্তর , আইসিটি সেন্টার, পরিবহণ দপ্তর, হল প্রশাসন, বিশ্ববিদ্যালয় পুলিশিং ফোরাম, স্কাউট ও বিএনসিসি, সেচ্ছাসেবী সংগঠন। যারা ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ক্যাম্পাসের ভিতরে এবং বাহিরে সার্বিক তৎপরতা চালু রাখবে।

আরও পড়ুন: রাবিতে প্যান্ডেল টাঙিয়ে ভর্তিচ্ছুদের থাকার ব্যবস্থা করছে হল প্রশাসন

সম্মেলনে পরীক্ষা চলাকালে শিক্ষার্থীদের নির্দেশনার বিষয়ে জানানো হয়েছে, প্রতিদিন পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষা কক্ষের প্রবেশগেট খুলে দেয়া হবে। পরীক্ষা চলাকালে কোন ভর্তিচ্ছু পরীক্ষা কক্ষের বাইরে যেতে পারবে না এবং পরীক্ষার হলে মোবাইল ফোন ও ক্যালকুলেটরসহ মেমোরীযুক্ত অন্য কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না। 

নিরাপত্তা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, এবছর ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকল স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কোন ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা যাতে না ঘটে, সেজন্য তারা সর্বদা কাজ করবে। আশা করি সকলের সার্বিক সহযোগিতায় সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করা সম্ভব হবে।


সর্বশেষ সংবাদ