পদ্মাসেতুর নাট খোলা যুবকের বাড়িতে ছাত্রলীগের হামলা-ভাঙচুরের অভিযোগ

হামলা-ভাঙচুর
হামলা-ভাঙচুর   © সংগৃহীত

পদ্মাসেতুর রেলিংয়ের নাট খোলার অভিযোগে গ্রেফতার বায়জিদ তালহার (৩০) বাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে। সোমবার (২৭ জুন) বিকালে পটুয়াখালীর লাউকাঠি ইউনিয়নের তেলিখালী গ্রামে এই ঘটনা ঘটে।

এদিকে বায়জিদের বাড়ির লোকজন জানিয়েছেন, হামলাকারীরা ছাত্রলীগের নামে বিভিন্ন স্লোগান দিচ্ছিলেন এবং তারা হামলার সময়ে একটি মোটরসাইকেল ভাঙচুর করেছেন।  

জানা গেছে, গ্রেফতার বায়জিদ পটুয়াখালী সদর উপজেলার তেলিখালী গ্রামের আলাউদ্দিন মৃধার ছেলে ও রাজধানীর একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা।

এদিকে, রাজধানীর শান্তিনগর থেকে বায়জিদকে গ্রেফতারের পর তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বায়েজিদের বিরুদ্ধে পদ্মাসেতু দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। 

এ ব্যাপারে বায়জিদের ভাবি খাদিজা আক্তার জানান, বিকালে সাত থেকে আটটি মোটরসাইকেলে ২০ থেকে ২৫ জনের একটি দল রামদা ও দেশি অস্ত্র নিয়ে বাড়িতে হামলা চালায়। এসময় তারা এলোপাথাড়ি হামলা চালিয়ে বসতঘরে ভাঙচুর চালায়। 

তিনি আরও জানান, বায়জিদের বৃদ্ধবাবা মো. আলাউদ্দিন মৃধা ও মা পিয়ারা বেগম ঢাকাতে থাকেন। এই বাড়িতে তিনি একাই থাকেন। এ ঘটনায় আতঙ্কে রয়েছেন তিনি। হামলাকারীরা ছাত্রলীগের নামে বিভিন্ন স্লোগান দিচ্ছিল বলেও জানান তিনি।

জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহসভাপতি হৃদয় আশীষ জানান, পদ্মাসেতু জাতীয় সম্পদ, দেশের অর্থনীতিতে বিশেষ ভূমিকা রাখবে। পদ্মা সেতুর নাট খুলে তাচ্ছিল্য করায় স্থানীয়রা বায়জিদের ওপর খেপেছেন। স্থানীয় জনতা এর প্রতিবাদ করেছেন। এর সঙ্গে ছাত্রলীগ জড়িত না।

এদিকে হামলার ঘটনায় পুলিশের একটি দল বিকালে বায়জিদের গ্রামের বাড়িতে যায়। এ ব্যাপারে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ