জুতা কিনতে গিয়ে ২৩ লাখ টাকা খোয়ালেন রাবির শিক্ষক

রাজশাহী ম্যাপ
রাজশাহী ম্যাপ   © সংগৃহীত

জুতা পছন্দ করতে গিয়ে ছিনতাইকারীর কবলে পড়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। এতে নিজের স্থায়ী আমানতের ২৩ লাখ টাকা খোয়ায় রাবির অধ্যাপক মো. মজিবর রহমান। এ ঘটনায় নগরের বোয়ালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

বুধবার ( ১১ মে) বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, মঙ্গলবার বিকালে রাজশাহী নগরীর বাটার মোড় এলাকায় এ ঘটনা ঘটে। 

পুলিশ জানিয়েছে, নিজের স্থায়ী আমানতের ২৩ টাকা ব্যাংক থেকে তুলে ব্যাগে নেন তিনি। এরপর একটি জুতা কিনতে নগরীর এক দোকানে প্রবেশ করেন তিনি। এ সময় ব্যাগটি পাশে রেখে জুতা পছন্দ করছিলেন তিনি। সুযোগ পেয়ে এক ছিনতাইকারী ব্যাগটি নিয়ে দৌড় দেয়। জুতার দোকানদার জুতা চোর ভেবে তাকে তাড়া করেন। তবে শেষ পর্যন্ত তাকে আর ধরা যায়নি। 

এ ব্যাপারে মজিবর রহমান জানান, তারা জুতা পছন্দ করছিলেন। জুতার দিকেই মনোযোগ ছিলেন তারা। ব্যাগ নিয়ে দৌড় দেওয়ার সময়ে একজন চিৎকার দিয়ে বলেন, ‘চুরি করে পালাল।’ পরে লক্ষ্য করেন, তার টাকার ব্যাগটি নেই।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, নগরের লক্ষ্মীপুর থেকে স্থায়ী আমানতের টাকা তোলেন তিনি। তার স্ত্রীও সঙ্গে ছিলেন। টাকা নিয়ে অটোরিকশায় বাটার মোড়ে আসেন তিনি। দোকানে ব্যাগটি পাশে রেখেই জুতা পছন্দ করছিলেন তিনি। এ সময় ছিনতাইকারী ব্যাগটি নিয়ে দৌড় দেয়।

সিসি ক্যামেরায় বরাতে তিনি জানান, টাকা তোলার সময় থেকেই ওই ছিনতাইকারী তাদেরকে অনুসরণ করছিল। একই অটোরিকশায় বাটার মোড়ে এসে নামেন তিনি। মুখে মাস্ক ও মাথায় ক্যাপ ছিল ওই ছিনতাইকারীর। ফুটেজ দেখে একজনকে আটক করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।