ঈদে মায়ের কাছে ফেরা হলো না মেডিকেল শিক্ষার্থী আতিকের

আতিকুল ইসলাম ও দুর্ঘটনার কবলে পড়া মোটরসাইকেল
আতিকুল ইসলাম ও দুর্ঘটনার কবলে পড়া মোটরসাইকেল  © সংগৃহীত

গোপালগঞ্জের কাশিয়ানীতে মাইক্রোবাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সাহাবউদ্দিন মেডিকেল কলেজের এক শিক্ষার্থীসহ দুইজন নিহত হয়েছেন। তারা ঈদের ছুটিতে ঢাকা থেকে মোটরসাইকেলে খুলনা যাচ্ছিলেন।

শনিবার (২৩ এপিল) সকাল সাড়ে ৯ টায় ঢাকা–খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার মাজড়া বাসস্ট্যান্ডের কাছে এই দুর্ঘটনা ঘটে।

নিহত মেডিকেলে শিক্ষার্থীর নাম আতিকুল ইসলাম (২১)। তার গ্রামের বাড়ি খুলনার খালিসপুর উপজেলায়। অপরজনের নাম আবদুর রহিম মাসুম (২০)। মাসুম ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৯ম সেমিস্টারের ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৯টায় মাজড়া বাসস্ট্যান্ডে ঢাকাগামী দ্রুতগতির একটি মাইক্রোবাসের সঙ্গে খুলনাগামী মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। ফলে মাই‌ক্রোবাস‌টি রাস্তার পা‌শে এক‌টি গা‌ছের সা‌থে গি‌য়ে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে মোটরসাইকেল চালক আবদুর রহিম মাসুম নিহত ও তার বন্ধু আতিকুল ইসলাম মারাত্মক আহত হন।

আরও পড়ুন: শিক্ষার্থী ভর্তি করালে উৎকোচ দেয় ইস্টার্ন ইউনিভার্সিটি

পরবর্তীতে পুলিশ ও স্থানীয়রা আহত আতিকুলকে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে নিহতদের লাশ ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

নিহত আতিকের সহপাঠীরা জানান, আতিক পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে মাসুম সকালে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। যাওয়ার আগে সে বারবার করে তার মার কথা বলছিল। তবে সে আর তার মায়ের কাছে ফিরতে পারল না।

আতিকের বন্ধু ও সাহাবউদ্দিন মেডিকেলের শিক্ষার্থী মো. ফাইয়াজ আজিম গণমাধ্যমকে বলেন, ‘আমরাও কেউ এখনও বিশ্বাস করতে পারছি না, আতিক এমন সড়ক দুর্ঘনার শিকার হতে পারে। কারণ গতকাল আমার সঙ্গে ইফতার করেছিলেন তিনি। কয়েকদিন আগে দ্বিতীয় প্রফের ফরম পূরণ করেছিলেন, এরপর বাবা-মার সঙ্গে ঈদ করার জন্য বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন। এখন আর বাবা-মার সাথে ঈদ করা হবে না তাদের। আমরা হারালাম ভালো বন্ধু।’

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কাশিয়ানী থানার উপ-পরিদর্শক সজীব কুমার মন্ডল। তিনি বলেন, ঘাতক মাাইক্রোবাসটি শনাক্তের চেষ্টা চলছে।


সর্বশেষ সংবাদ