নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, ছাত্রলীগ নেতাসহ আটক ৬

নিয়োগ পরীক্ষা
নিয়োগ পরীক্ষা   © সংগৃহীত

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করায় ছাত্রলীগ নেতাসহ ৬ জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (২২ এপ্রিল) মাগুরার পলিটেকনিক ইন্সটিটিউট ও এজি একাডেমী পরীক্ষা কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়।

আটক পরীক্ষার্থীরা হলেন- তারানা আফরোজ, মহম্মদপুরের শাহানা বেগম ও সোহেল রানা। নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও সহযোগিতার অভিযোগে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি, শহরের ইফতেখার ইসলাম, মহম্মদপুরের ইসমত আরা ঝর্নাকে আটক করেছে পুলিশ।

মাগুরা এজি একাডেমী কেন্দ্রের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্যামানন্দ কুণ্ডু জানান, এই কেন্দ্রে তারানা আফরোজ নামে এক পরীক্ষার্থীর থেকে মোবাইল সিম ব্যবহৃত একটি ডিজিটাল ডিভাইস পাওয়া যায়। কথা শোনার উপযোগী ক্ষুদ্রাকৃতির দুটি ব্লুটুথও উদ্ধার করা হয়। যা দিয়ে অজ্ঞাত কোনো স্থান থেকে প্রশ্নের উত্তর বলা হলে সে এটার মাধ্যমে তা সংগ্রহ করতে পারতো। মেয়েটি নিজের অপরাধ স্বীকার করেছেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক ড. আশরাফুল আলম জানান, তারা মাগুরা পলিকেটনিক ইন্সটিটিউট ও এজি একাডেমী কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁস করে ইলেকট্রনিক্স ডিভাইসের মাধ্যমে অসৎ উপায় অবলম্বন করছিল। পরে কেন্দ্রে দায়িত্বরত শিক্ষক ও ম্যাজিস্ট্রেট ইলেকট্রনিক্স ডিভাইসসহ তিন পরীক্ষার্থীকে আটক করে।

আরও পড়ুন : শিক্ষক নিয়োগে ভুয়া প্রশ্নপত্রে কয়েক লাখ টাকা আদায়, আটক ১৩

তিনি আরও জানান, আটক তিনজনকে জিজ্ঞাসাবাদ করলে তারা সহায়তাকারী হিসেবে ফাহিম ফয়সাল রাব্বি, ইফতেখার ইসলাম ও শাহানা বেগম নাম প্রকাশ করেন। পরে পুলিশ তাদেরকেও আটক করেছে। আটক ব্যক্তিরা বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) নাজিম উদ্দিন আল আজাদ জানান, এ চক্রের সঙ্গে জড়িত অন্যদের আটকের স্বার্থে বিস্তারিত সম্ভব নয়। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


সর্বশেষ সংবাদ