স্কুলছাত্রদের দিয়ে জমি দখলের চেষ্টা প্রধান শিক্ষকের

ছাত্রদের জায়গা দখলের চেষ্টা
ছাত্রদের জায়গা দখলের চেষ্টা  © সংগৃহীত

বিদ্যালয়ের ছাত্রদের দিয়ে জোরপূর্বক ব্যবসায়ীর জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে। এই ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে (রায়পুর) ভুক্তভোগী ব্যবসায়ী রাসেল মিয়া এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের এলকেএইচ উপকূলীয় উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মনির হোসেন মোল্লা ও প্রধান শিক্ষক মিজানুর রহমান। মনির মোল্লা দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি।

বাদীর আইনজীবী নজরুল ইসলাম বলেন, মামলাটি আদালতের বিচারক মো. তৌহিদুল ইসলাম আমলে নিয়েছেন। বিরোধপূর্ণ জমিতে স্থিতাবস্থা রাখার জন্য রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: হুমায়ুন আজাদ হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ড

এজাহার সূত্র জানায়, ইউনিয়নের চরকাছিয়া গ্রামে বিদ্যালয়টির পাশে রাসেলদের ৩৯ শতাংশ জমি রয়েছে। গত সোমবার দুপুরে শিক্ষক মিজানুর রহমান ও সভাপতি মনির মোল্লা ঘটনাস্থল এসে ছাত্রদের নিয়ে জমির কলা, সুপারি ও নারিকেলগাছ কেটে ফেলে। সয়াবিনসহ বিভিন্ন ফসলও কেটে দেয়। তারা রাসেলদের জমিতে ছাত্রদের দিয়ে জোরপূর্বক রাস্তা তৈরি করার চেষ্টা করে। এতে বাধা দিলে রাসেলদের ধাওয়া করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ব্যবসায়ী মো. রাসেল বলেন, আমাদের জমিতে জোরপূর্বক মনির মোল্লা ও মিজানুর রহমান ছাত্রদের দিয়ে রাস্তা নির্মাণের নামে দখলের পাঁয়তারা করছেন। বাধা দিলে তারা আমাদের মারধরের হুমকি দেয়।

আরও পড়ুন: শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতার চেক ছাড়

প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, জমিটিতে আগে রাস্তা ছিল। খবর পেয়ে ছাত্ররা এসে আমাদের সহযোগিতা করেছে। মামলার বিষয়টি আমার জানা নেই। বিরোধীয় জমিতে রাস্তা ছাড়াও বিদ্যালয়ের আরো বিকল্প পাকা রাস্তা রয়েছে বলেও স্বীকার করেন তিনি।


সর্বশেষ সংবাদ