দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে হরতালের ডাক

বাম জোটের হরতাল
বাম জোটের হরতাল  © সংগৃহীত

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাধে সারাদেশে হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট। আগামী ২৮ মার্চ আধা বেলা হরতাল পালন করবে সংগঠনটি। আজ শুক্রবার (১১ মার্চ) রাজধানীর পল্টনে কমিউনিস্ট পার্টির অফিসে সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন জোটের সমন্বয়ক সাইফুল হক।

তিনি বলেন, তেল, চাল, ডাল, পিঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ভয়াবহভাবে বেড়েছে। দ্রব্যমূল্যের এই ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং গ্যাস-বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধির অপতৎপরতা বন্ধের দাবিতে এ হরতাল পালন করবে বাম গণতান্ত্রিক জোট। আগামী ২৮ মার্চ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে আধা বেলা পালন করা হবে এই কর্মসূচি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জোটের সাবেক সমন্বয়ক বজলুর রশিদ, সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স প্রমুখ।

আরও পড়ুন- দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে হরতালের ঘোষণা আসছে

সাম্প্রতিক সময়ে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে নাকাল মানুষ। বেশি বিপাকে পড়েছে মধ্যবিত্তরা। তেলের দাম প্রতি লিটার ২০০ টাকা। দাম বেড়েছে চাল, পেঁয়াজ, মাংস, সবজিসহ সব পণ্যের দামই। সরকার দাম কমাতে ইতোমধ্যেই তেল, চিনির ওপর ভ্যাট মওকূফ করেছে। ভোক্তা অধিকারের পক্ষ থেকে দামও ঠিক করে দেয়া হয়েছে। তবুও বেশি দামেই বিক্রি করছেন ব্যবসায়ীরা। তাদের অভিযোগ, উৎপাদনকারীরা দাম না কমালে তাদের দাম কমানোর সুযোগ নেই। এদিকে অসাধু ব্যবসায়ীদের ধরতে অভিযান চালাচ্ছে ভোক্তা অধিকার অধিদপ্তর।

পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে নানা কর্মসূচি পালন করছে বিএনপিও। কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, পণ্যের দাম বৃদ্ধির জন্য রাশিয়া ও ইউক্রেন যুদ্ধ দায়ী। যুদ্ধের কারণে আন্তর্জাতিক বাজারে পণ্যের দাম বেড়েছে। তার প্রভাবই পড়েছে দেশের বাজারে।


সর্বশেষ সংবাদ