প্রধানমন্ত্রীকে কটূক্তি করে স্ট্যাটাস, আইনজীবীর বিরুদ্ধে মামলা

ওয়ালিউর রহমান দোলন
ওয়ালিউর রহমান দোলন  © সংগৃহীত

প্রধানমন্ত্রীসহ তাঁর পরিবারের সদস্য ও মন্ত্রীদের নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেয়ায় রংপুরের বদরগঞ্জে ওয়ালিউর রহমান দোলন নামের এক আইনজীবীর বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গতকাল রবিবার রাত ১০টার দিকে বদরগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক পৌর কাউন্সিলর ফারুক সরদার ওরফে মধু বাদী হয়ে মামলাটি করেন।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান।অন্যদিকে ওয়ালিউর রহমান ঢাকা জজকোর্টের আইনজীবী।

তিনি ১৯৯৯-২০০১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মতিহার হল শাখা ছাত্রলীগের আহ্বায়ক ছিলেন। তাঁর বাড়ি বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের বসন্তপুর গ্রামে। তিনি সপরিবার ঢাকায় থাকেন। মামলার বিষয়ে ওয়ালিউর রহমান দোলনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: আইফোনের সঙ্গে চার্জার না পেয়ে মামলা করলেন ৫ শিক্ষার্থী

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ওয়ালিউর রহমান দোলন ফেসবুকে টিসিবির পণ্য নিতে মানুষের দীর্ঘ লাইন নিয়ে কটূক্তি করে একটি পোস্ট দেন। সেখানে প্রাধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা, সজিব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ পুতুল, খালেদা জিয়া, তারেক জিয়া ও জিএম কাদেরকে টিসিবির পণ্য নিতে ট্রাকের পেছনে দৌঁড়াতে বলেন।

তিনি আ.লীগের শীর্ষ নেতা ও মন্ত্রীদের নিয়ে চরম কটূক্তিমুলক স্ট্যাটাস দেন। একই পোস্টে খালেদা জিয়া, তারেক জিয়া ও জিএম কাদেরের কথাও উল্লেখ করা হয়। বিষয়টি নিয়ে সংক্ষুব্ধ হয়ে বদরগঞ্জ পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর ফারুক হোসেন মধু বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। তবে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হলে ফেসবুক ওয়াল থেকে পোস্টটি সরিয়ে দেন দোলন।

ফারুক হোসেন মধু বলেন, ওয়ালিউর রহমান দোলন ফেসবুকে অবমাননাকর পোস্ট দিয়ে প্রধানমন্ত্রীসহ তার পরিবারের সদস্যদের অপমান করেছেন। তাই তার বিরুদ্ধে আমি মামলা দায়ের করেছি।

বদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আহাসানুল হক চৌধুরী টুটুল গণমাধ্যমকে বলেন, বঙ্গবন্ধুর দুই কন্যা ও প্রধানমন্ত্রীর ছেলে-মেয়েকে নিয়ে আপত্তিকর ও মানহানিকর পোস্ট দেওয়ার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। অভিযুক্তকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।


সর্বশেষ সংবাদ