শাবিপ্রবির ঘটনায় শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি ডা. জাফরুল্লাহর

ডা. জাফরুল্লাহ চৌধুরী
ডা. জাফরুল্লাহ চৌধুরী  © ফাইল ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের নির্দেশে আন্দোলনকারী শিক্ষার্থীদেরকে পুলিশ পিটিয়েছে বলে দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। আর এজন্য উপাচার্যের ক্ষমা চাওয়া ও পদত্যাগের পাশাপাশি শিক্ষামন্ত্রীরও পদত্যাগ দাবি জানান তিনি।

আরও পড়ুন: সুযোগ মতো সেশনজট দূর করে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

আজ শনিবার (২২ জানুয়ারি) ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের এক আলোচনা সভায় এ দাবি জানান তিনি। মাওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ভাসানী অনুসারী পরিষদ।

ড. জাফরুল্লাহ বলেন, এটাই যথেষ্ট, আজকেই পদত্যাগ করে ভুল স্বীকার করে ক্ষমা চাওয়া উচিত উপাচার্যের। 

আরও পড়ুন: শাবিপ্রবিতে যাবেন না শিক্ষামন্ত্রী

পুলিশ দিয়ে কেন শিক্ষার্থীদের পেটানো হবে প্রশ্ন রেখে তিনি বলেন, উপাচার্যের অপরাধ কী সেটা দেখতে চাই না, শুধু পুলিশ দিয়ে পেটানোর জন্য ছাত্রদের কাছে ক্ষমা চাওয়া উচিত। আমি মনে করি শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত। কারণ শিক্ষামন্ত্রী তাদেরকে ডেকে পাঠাচ্ছেন। শিক্ষামন্ত্রীর উচিত তাদের কাছে গিয়ে মিমাংসা করে দেওয়া। 

আরও পড়ুন: ডিআইইউতে আবারও সশরীরে ক্লাস বন্ধ, চলবে অনলাইনে

ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীরের সভাপতিত্বে ও ঢাকা মহানগর ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক হাবীবুর রহমান রিজুর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন গণসংহতি পরিষদের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণ-অধিকার পরিষদের সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, রাষ্ট্রসংস্কার আন্দোলনের নেতা অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।


সর্বশেষ সংবাদ