শহীদ মিনারে জুতা পায়ে দাঁড়িয়ে বই বিতরণ করল শিক্ষকেরা

শহীদ মিনারে জুতা পায়ে শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক
শহীদ মিনারে জুতা পায়ে শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক  © ছবি : সংগৃহীত

সম্প্রতি বই বিতরণের একটি ছবি ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া ওই ছবিটিতে দেখা যায়, বিদ্যালয়ের একটি টেবিল শহীদ মিনারের বেদিতে রেখে তার ওপর বিতরণের জন্য নতুন বই জমা করা হয়েছে। শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় কয়েকজন অভিভাবকও জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে দাঁড়িয়ে আছেন।

ঘটনাটি ঘটেছে বগুড়ার শিবগঞ্জে একটি প্রাথমিক বিদ্যালয়ে। রীতিমতো জুতা, সেন্ডেল পায়ে দিয়ে শহীদ বেদির ওপর বই বিতরণ করেছেন শিক্ষক কর্মচারীরা। শনিবার রাতে উপজেলার সৈয়দপুর ইউনিয়নের হাবিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে সচেতন মহলে।

রোববার সকালে হাবিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনয় কুমারের সঙ্গে যোগাযোগ করলে তিনি তার ভুল স্বীকার করে বলেন, জুতা পায়ে শহীদ মিনারে ওঠা ঠিক হয়নি। আমরা বুঝতে পারিনি এটা এতো দূর গড়াবে। আর কখনো এমনটা ঘটবে না।

তিনি আরো জানান, প্রথমে কিছু বই ভুল করে শহীদ মিনারে দাঁড়িয়ে বিতরণ করা হলেও পরে বেদি থেকে নিচে নেমে শিক্ষার্থীদের হাতে বই দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাহমিনা খাতুন বলেন, বিষয়টি তদন্ত করা হবে এবং জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। শহীদ মিনারে জুতা পায়ে উঠে বই বিতরণ করে তারা অন্যায় করেছেন।


সর্বশেষ সংবাদ