বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু

৬ দফা দাবিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ

ঢাকা-খুলনা মহাসড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা
ঢাকা-খুলনা মহাসড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

সড়ক দুর্ঘটনায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী রাইসুল ইসলাম শুভ নিহত হওয়ায় ঘটনায় ঘাতক ড্রাইভারের বিচার নিশ্চিত সহ ৫ দফা দাবিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৭ ডিসেম্বর) বেলা ৩টা থেকে প্রশাসনের নিকট বিচারের দাবি নিয়ে ঢাকা-খুলনা মহাসড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের র‌্যাঙ্কিং প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ: সৌমিত্র শেখর

ছয় দফা দাবির মধ্যে রয়েছে ঘাতক ড্রাইভারের জনসম্মুখে বিচার নিশ্চিত করা, নিহত শিক্ষার্থী ও ভ্যান চালকের পরিবারকে দোলা পরিবহনের পক্ষ থেকে ১ কোটি করে মোট ২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে, ঢাকা-খুলনা মহাসড়কে গাড়ির গতিসীমা সর্বোচ্চ ৩৫-৪০ কিমি করতে হবে, বিশ্ববিদ্যালয়ের সামনে স্পিড ব্রেকার এবং ফুট ওভার ব্রিজ নির্মান করতে হবে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কাজী মশিউর রহমানের বিচার প্রক্রিয়া আগামী ২৪ ঘন্টার মধ্যে শেষ করতে হবে।

এ বিষয়ে ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, আজকে আমাদের বন্ধু সড়ক দুর্ঘটনায় মারা গেছে। এর আগে আমাদের বোন ও শিক্ষক মারা গেছেন। কিন্তু প্রশাসন প্রতিবার নিরবতা পালন করে গেছে। তাই বিচারের দাবি নিয়ে আমরা একত্রিত হয়েছি। আমাদের একটাই দাবি, অতিদ্রুত ঘাতক ড্রাইভারকে বিচারের আওতায় এনে সুষ্টু বিচার করতে হবে।

আরও পড়ুন: দুই বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেয়েও ভর্তি অনিশ্চিত সোহাগীর 

এদিকে, বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া সংলগ্ন মাঠে বিকাল সাড়ে তিনটায় নিহত শিক্ষার্থী রাইসুল ইসলাম শুভ এর জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে সড়ক দুর্ঘটনায় দোষী ড্রাইভার, হেলপার ও পরিবহন মালিকের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. একিউএম মাহবুবসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। 

পরবর্তীতে উপাচার্য ড. একিউএম মাহবুব ঘোনাপাড়ায় উপস্থিত হয়ে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ফিরিয়ে নিতে চেষ্টা করেন কিন্তু শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান অব্যাহত রাখার ঘোষণা দেন।

আরও পড়ুন: শিক্ষকের কাছে পরাজিত হলেন ছাত্র!

প্রসঙ্গত, সোমবার বেলা সাড়ে ১১ টায় ঢাকা-খুলনা মহাসড়কের ঘোনাপাড়া এলাকায় দোলা পরিবহন যাত্রীবাহী ভ্যানকে চাপা দেয়। এই দুর্ঘটনায় ভ্যানচালকসহ দুজন যাত্রীর মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শুভ মারা যায়। অপর যাত্রীরা গোপালগঞ্জ সদর হাসপাতালে আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।


সর্বশেষ সংবাদ