এইচএসসির শেষ পরীক্ষা দেয়া হলো না মাহমুদের

ইমতিয়াজ মাহমুদ
ইমতিয়াজ মাহমুদ  © সংগৃহীত

চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন ইমতিয়াজ মাহমুদ। শেষ পরীক্ষা দেয়ার আগেই ভয়ংকর রোগ জিবিএস এ আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

জানা গেছে, মাহমুদ বিএএফ শাহীন কলেজের শিক্ষার্থী। গত কয়েকদিন ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিকাল ৩টা ৫০ মিনিটে মৃত্যু কোলে ঢলে পড়েন তিনি।

আরও পড়ুন: ৫ জানুয়ারি থেকে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু

পারিবারিক সূত্রে জানা গেছে, ইমতিয়াজ বিএএফ শাহীন কলেজ থেকে এবারের এইচএসসি পরিক্ষার্থী ছিলেন। তিনি বিজ্ঞান বিভাগের শেষ পরিক্ষাটির জন্য পড়াশোনায় ব্যস্ত ছিলেন। গত ১৭ ডিসেম্বর হটাৎ অসুস্থ হয়ে পড়লে সহপাঠীরা তাকে ঢাকা মার্কস মেডিকেলে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসারত অবস্থায় সন্ধ্যার দিকে তার হাত-পা অবশ হয়ে আসায় তাকে তাৎক্ষণিক রাজধানীর নিউরো সায়েন্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে শয্যা না পেয়ে নেওয়া হয় সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে। সেখানেও শয্যা ফাঁকা না থাকায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষায় তার জিবিএস ভাইরাস ধরা পড়ে। শারীরিক অবস্থা আশংকাজনক হওয়ায় দ্রুত তাকে আইসিইউতে নেওয়া হয়।

আরও পড়ুন: পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি হওয়ার সিঁড়ি ঢাবি শিক্ষক সমিতি

গত কয়েক দিন ধরে ঢামেকে তিনি চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। আজ (বৃহস্পতিবার) শারীরিক অবস্থা আরও খারাপ হলে দ্রুত তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখান থেকে চিকিৎসকরা তাকে মৃত্যু ঘোষণা করেন।

ইমতিয়াজের গ্রামের বাড়ি নোয়াখালীর চাটখিল থানার দক্ষিণ মোহাম্মদপুর গ্রামে। বাবা দেলোয়ার হোসাইন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনিও গত মাসে হার্টঅ্যাটাক হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন। ইমতিয়াজ দুই ভাই ও এক বোনের মধ্যে মেঝো।


সর্বশেষ সংবাদ