ঢাবি ছাত্রীর মৃত্যু: দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মহিলা পরিষদের

 বাংলাদেশ মহিলা পরিষদের লোগো।
বাংলাদেশ মহিলা পরিষদের লোগো।  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃত্যকলা বিভাগের শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলার মৃত্যুতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনিব্যবস্থা গ্রহণ ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

বুধবার (১৫ ডিসেম্বর) সংগঠনটির সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়।

আরও পড়ুন: প্রবাসী স্বামী ফেরার ৫ দিনের মাথায় লাশ হলেন ঢাবি ছাত্রী

বিবৃতিতে বলা হয়, বুধবার বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদে জানা যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের ছাত্রী ইলমা চৌধুরী মেঘলা রাজধানীর বনানীতে তার স্বামীর বাসায় মারা গেছেন। মেঘলার মৃত্যুর ঘটনায় তার স্বামী কানাডা প্রবাসী ইফতেখার শাওনের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।

এতে আরও বলা হয়, পারিবারিক সিদ্ধান্তেই মেঘলা ও ইফতেখারের বিয়ে হয়। বিয়ের পরই ভিন্নরূপে দেখা যায় ইফতেখারকে। নৃত্যকলা বন্ধ করতে হবে, ক্যাম্পাসে যাওয়া যাবে না, বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া যাবে না, ঘরবন্দি থাকা - এসব বিধিনিষেধ চাপাতে থাকেন।

আরও পড়ুন: ঢাবি শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মামলা

এ নিয়ে কথা বললে মেঘলাকে মারধর করতেন বলে অভিযোগ মেঘলার বাবার। সবশেষ মঙ্গলবার মেঘলার খালু ইকবাল হোসেনকে ইফতেখারের মা ফোন করে জানান মেঘলা অসুস্থ। তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হচ্ছে। তবে হাসপাতালে যাওয়ার পর চিকিৎসকের সঙ্গে কথা বলে ইকবাল হোসেন জানতে পারেন, মেঘলাকে মৃত অবস্থাতেই হাসপাতালে নিয়ে আসা হয় এবং তার শরীরজুড়ে আঘাতের চিহ্ন রয়েছে।

আরও পড়ুন: ঢাবি ছাত্রীর মৃত্যু: স্বামীর সাতদিনের রিমান্ড আবেদন

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ মহিলা পরিষদ এ ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনে ব্যবস্থা গ্রহণসহ দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে। একইসঙ্গে মেঘলার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিকরণের দাবি জানাচ্ছে। সেইসঙ্গে নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধ এবং সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সারাদেশে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানায় সংগঠনটি।

 

 


সর্বশেষ সংবাদ