ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শ্রমিকদের অবরোধ, দীর্ঘ যানজট

শ্রমিকদের বিক্ষোভে ঢাকা-চট্টগ্রাম মহসড়কে দীর্ঘজট
শ্রমিকদের বিক্ষোভে ঢাকা-চট্টগ্রাম মহসড়কে দীর্ঘজট  © সংগৃহীত

ঢাকা-চট্টগ্রাম মহসড়কের মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভিটিকান্দি এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন ওষুধ কোম্পানির শ্রমিকরা। এতে রাস্তার দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেতন-ভাতা বৃদ্ধিসহ ২১ দফা দাবিতে জেএমআই কোম্পানি লিমিটেড নামের ওষুধ কোম্পানির শ্রমিকরা সকাল আটটা থেকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করলে মহাসড়কের ওই স্থানের ঢাকামুখী ও কুমিল্লামুখী উভয় লেনে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। রাস্তার দুই পাশে শত শত গাড়ি যানজটে আটকে রয়েছে।

শ্রমিকদের দাবি, দুই দিন আগে এক অসুস্থ শ্রমিক ছুটি চেয়েছিলেন। ছুটি না পাওয়ায় চিকিৎসা সেবা না নিতে পেরে ওই শ্রমিক মারা যান।

কারখানাটিতে কর্মরত এক নারী শ্রমিক বলেন, ‘মানুষ অসুস্থ হতেই পারে। আমরা অসুস্থ হলে শতবার ছুটি চাইলেও কোম্পানি আমাদের ছুটি দিতে চায় না। পরিবারের অসুস্থতায় প্রয়োজনে ছুটি না পাওয়ায় পরিবার আত্মীয়-স্বজনদের বিপদে আমরা পাশে দাঁড়াতে পর্যন্ত পারি না।’

আরও পড়ুন: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাঁটু সমান পানি

এ বিষয়ে গজারিয়া থানার ওসি মাহবুবুর রহমান বলেন, ‘রাস্তা অবরোধের পর ঘটনাস্থলে ছুটে গিয়ে আমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করছি। বিক্ষোভকারী শ্রমিকদের দাবি-দাওয়ার বিষয়ে মালিক পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসার আশ্বাস দেওয়ার পরও শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।’

এদিকে সকাল সাড়ে ৯টায় ঘটনাস্থলে আসেন গজারয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর আক্তার। আন্দোলনকারী শ্রমিকদের তিনি মহাসড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করেন। তাদের ন্যায্য দাবিগুলো পূরণ করা হবে বলেও আশ্বস্ত করেন।


সর্বশেষ সংবাদ