মোদির দেওয়া স্বর্ণের মুকুট চুরির বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিল রিমান্ডে নেয়া ৪ জন

চুরির ঘটনায় গ্রেপ্তার করা চারজন
চুরির ঘটনায় গ্রেপ্তার করা চারজন   © সংগৃহীত

সাতক্ষীরার শ্যামনগরের ঐতিহাসিক যশোরেশ্বরী কালী মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেওয়া স্বর্ণের মুকুট চুরির ঘটনায় গ্রেপ্তার চারজন রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তবে, তদন্তের স্বার্থে এসব তথ্য এখনই প্রকাশ করছে না মামলাটির তদন্তের দায়িত্ব পাওয়া পুলিশ কর্মকর্তা।

রবিবার (১৩ অক্টোবর) গ্রেপ্তার চারজনেক জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই আহমেদ কবির। এর আগে শনিবার সাতক্ষীরার বিচারিক হাকিম সুজাতা আমিন তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন, ঈশ্বরীপুর গ্রামের মৃত ছেদাম সরকারের স্ত্রী ও মন্দিরের সেবায়েত রেখা সরকার (৪৫), একই গ্রামের অখিল চন্দ্র সাহার ছেলে অপুর্ব কুমার সাহা (৪৬), মৃত গোকুল চন্দ্র সাহার ছেলে সঞ্জয় বিশ্বাস ও শ্রীফলাকাটি এলাকার হরেণ বিশ্বাসের স্ত্রী পারুল বিশ্বাস।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আহমেদ কবির জানান, শনিবার শ্যামনগরের বিভিন্ন এলাকা থেকে সেবায়েত রেখা সরকারসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদেরকে সাতক্ষীরার আমলি আদালত-৫ হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন জানালে আদালত প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। রবিবার তাদেরকে কারাগার থেকে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তাদের কাছ থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করা হচ্ছে। তবে অধিকতর তদন্তের স্বার্থে এখনি সেসব তথ্য প্রকাশ করতে অপারগতা প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শনে এসে প্রতিমার মাথায় একটি মুকুট পরিয়ে দেন। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেলে মুকুটটি চুরি হয়ে যায়। মন্দিরের সিসিটিভি ক্যামেরার ফুটেজে এক যুবককে মুকুটটি চুরি করে নিয়ে যেতে দেখা গেছে। এঘটনায় মন্দিরের সেবায়েত জ্যোতি প্রকাশ চট্টপাধ্যায় বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে শ্যামনগর থানায় মামলা দায়ের করেছেন করেন। পরে মামলাটির তদন্তভার জেলা গোয়েন্দা পুলিশে ন্যস্ত করা হয়।


সর্বশেষ সংবাদ