কারাগারে মানসিকভাবে ভেঙে পড়েছেন সাবেক মন্ত্রী মান্নান

এম এ মান্নান
এম এ মান্নান   © সংগৃহীত

সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য এম এ মান্নান কারাগারে অসুস্থ হয়ে পড়েন। তিনি মানসিকভাবে ভেঙে পড়েছেন। তাঁকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। এরপর তাকে হাসপাতালে নেওয়া হয়। 

শনিবার (৫ অক্টোবর) সকালে অসুস্থ বোধ করলে তাকে সুনামগঞ্জ জেলা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে দুপুরে তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ কারাগারের জেলার হুমায়ুন কবির ও এম এ মান্নানের সাবেক পিএস জুয়েল আহমদ। 

এর আগে গতকাল এম এ মান্নানকে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম ও মেডিসিন বিভাগের পরামর্শক মাহমুদুর রহমান রকি সাবেক এ মন্ত্রীকে সিলেটে হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। 

রফিকুল ইসলাম জানান, এম এ মান্নানকে দেখে মনে হয়েছে, তিনি দীর্ঘমেয়াদি শ্বাসকষ্টের রোগ ছাড়াও মানসিকভাবে বেশি অসুস্থ হয়ে পড়েছেন। তিনি বলছিলেন, ‘দেশে আর এলাকার মানুষের জন্য এত কিছু করলাম, আজকে আমার এই অবস্থা। আমি যদি চোর হতাম, তাইলে তো পালাতাম।’ এ অবস্থায় তাঁকে মানসিক চিকিৎসক দেখানো খুবই জরুরি। হাসপাতালে যেহেতু মানসিক চিকিৎসক নেই, এ জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে তাঁকে। 

গত ১৯ সেপ্টেম্বর রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার হন এম এ মান্নান। পরদিন আদালতের মাধ্যমে তাকে সুনামগঞ্জ কারাগারে পাঠানো হয়। গ্রেপ্তারের পর পুলিশ সুপার আ.ফ.ম. আনোয়ার হোসেন খান জানান, ৪ আগস্ট সুনামগঞ্জে ছাত্র জনতার ওপর হামলার ঘটনায় করা মামলায় মান্নানকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

জেলার দোয়ারাবাজার উপজেলার বাসিন্দা জনৈক হাফিজ আহমদ দ্রুত বিচার আইনে ২ সেপ্টেম্বর মামলাটি দায়ের করেন। মামলায় মান্নানসহ ৯৯ জনকে আসামি করা হয়।


সর্বশেষ সংবাদ