বন্যার্তদের পাশে তাকওয়া ফাউন্ডেশন

তাকওয়া ফাউন্ডেশন
তাকওয়া ফাউন্ডেশন   © সংগৃহীত

স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত মানুষের সহায়তায় কাজ শুরু করেছে সামাজিক সংগঠন তাকওয়া ফাউন্ডেশন বাংলাদেশ। এ উপলক্ষে ফাউন্ডেশনের একটি স্বেচ্ছাসেবী দল বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে ফেনীর উদ্দেশ্য ঢাকা থেকে রওয়ানা হয়েছে। 

তাকওয়া ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান ও হেফাজত ইসলামের ত্রাণ বিষয়ক সম্পাদক গাজী ইয়াকুব এ দলটির নেতৃত্ব দিচ্ছেন। 

ফাউন্ডেশনের স্থানীয় প্রতিনিধিদের নিয়ে বানভাসি মানুষদের সহয়তায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হবে বলে তিনি জানিয়েছেন।  প্রাথমিকভাবে নগদ অর্থ সহায়তা, শুকনো খাবার ও লাইফ জ্যাকেট প্রদান করা হবে। 

বন্যার্তদের  সহায়তা করতে আগ্রহীরা তাকওয়া ফাউন্ডেশন বাংলাদেশ-এর বিকাশ ও নগদ নাম্বার এবং ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন বলে জানিয়েছেন তিনি।  বিকাশ নাম্বার - 01643784193। নগদ নাম্বার- 01920781792 (নগদ)। ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার: তাকওয়া ফাউন্ডেশন বাংলাদেশ চলতি হিসাব নাং: 0211220000852, আল-আরাফাহ ইসলামি ব্যাংক লিমিটেড, মিরপুর-১, ঢাকা। 

প্রসঙ্গত, মানবদরদী গাজী ইয়াকুবের ব্যক্তিগত উদ্যোগে করোনার সময়ে প্রতিষ্ঠিত তাকওয়া ফাউন্ডেশন বাংলাদেশ সারাদেশে ফ্রি লাশ দাফন, অক্সিজেন সরবরাহ, খাদ্য সামগ্রী বিতরণ ইত্যাদি কার্যক্রম পরিচালনার মাধ্যমে দেশব্যাপী ব্যাপক সুনাম অর্জন করেছিল। 

এছাড়া ফাউন্ডেশনের চেয়ারম্যান গাজী ইয়াকুবের ব্যক্তিগত উদ্যোগে শৈত্যপ্রবাহ, বন্যা ও ঘূর্ণিঝড়সহ বিভিন্ন সংকট মুহূর্তে অসহায় মানুষের সহয়তায় বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে ব্যাপক সারা ফেলেছিল তাকওয়া ফাউন্ডেশন বাংলাদেশ।

বর্তমানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ও আহত পরিবারকে সহায়তা কার্যক্রম শুরু করার মাধ্যমে তাকওয়া ফাউন্ডেশন বাংলাদেশ দেশব্যাপী বিভিন্ন কার্যক্রম চালাচ্ছে।


সর্বশেষ সংবাদ