বরিশালে বাজার মনিটরিংয়ে মেয়াদ উত্তীর্ণ পণ্য উদ্ধার করলেন শিক্ষার্থীরা

  © টিডিসি ফটো

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শেখ হাসিনার সরকার পদত্যাগের পর থেকে রাস্তা পরিস্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণের পাশাপাশি এবার বাজারগুলোতেও মনিটরিং কার্যক্রম শুরু করেছেন শিক্ষার্থীরা। রবিবার (১১ আগষ্ট) বরিশাল নগরীর বিভিন্ন বাজার পরিদর্শন করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা সকাল সাড়ে ১০ টায় নগরীর চৌমাথা ও বাংলা বাজার এলাকায় বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন। এরপর পর্যায়ক্রমে নতুন বাজার, নথুল্লাবাদ,বাজার রোড ও পোর্টরোড বাজার পরিদর্শন করেন শিক্ষার্থীরা। মনিটরিংয়ের এক পর্যায়ে তারা বিভিন্ন দোকান থেকে মেয়াদ উত্তীর্ণ পণ্য উদ্ধার করেন। পরে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি না করতে ব্যবসায়ীদের কাছ থেকে প্রতিশ্রুতি নেন তারা।

শিক্ষার্থীদের বাজার মনিটরিংকে সাধুবাদ জানিয়েছেন ব্যবসায়ীরা। পরে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির ব্যাপারে জানতে চাইলে তারা জানান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পণ্য সরবরাহ বন্ধ হয়ে যায়। যেকারনে মেয়াদ উত্তীর্ণ মালামাল বিক্রি করতে হচ্ছে তাদের। পরে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করবেনা বলে প্রতিশ্রুতি দেন ব্যবসায়ীরা।

শিক্ষার্থীরা বলেন, তারা প্রতিটি বাজারে টিম গঠন করে মনিটরিং চালাচ্ছে, যাতে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম না বাড়াতে পারে এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি না করে এর জন্য ব্যবসায়ীদের সতর্ক করেন তারা।


সর্বশেষ সংবাদ