আমিই ছাত্রলীগকে সব হল থেকে বেরিয়ে আসার নির্দেশ দিয়েছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীদেরকে আমিই নিজেই বের হয়ে আসার নির্দেশ দিয়েছি। শুক্রবার (২৬ জুলাই) সকালে ক্ষতিগ্রস্ত বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবন পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ইডেন মহিলা কলেজ হলের ছাত্রলীগের কর্মীরা যেসব রুমে থাকতো, সবগুলো ভাঙচুর-লুটপাট করা হয়েছে। তাদের রুমের সব কিছুতেই আগুন দেয়া হয়েছে। তাদের সার্টিফিকেট পুড়িয়ে দিয়েছে। যখন আমাকে জানানো হলো, আমি ছাত্রলীগের নেতাদের বললাম তোমরা হল থেকে বেরিয়ে আসো। কোনো ঝামেলায় যাওয়ার দরকার নেই। তারা কান্নাকাটি করেছে, তাদের সার্টিফিকেট পুড়িয়ে দেয়া হয়েছে, আমি বলেছি সব পাওয়া যাবে। কিন্তু কোনো ঝামেলায় যাবে না। হল থেকে চলে আসো। তারা বেরিয়ে আসে।

শেখ হাসিনা বলেন,  ইডেনে মেয়েদেরকে খাম্বার সঙ্গে বেঁধে তাদের উপরে অত্যাচার, তাদেরকে নাকে খত দেয়া, কান ধরে উঠাবসা করা- এরকম নানারকম জুলুম অত্যাচার করেছে। তাদের অপরাধ কি? তারা ছাত্রলীগ করে। এভাবে ছাত্রলীগের কোনো রুম নেই যে সেগুলো ভাঙচুর লুটপাট বা অগ্নিসংযোগ করা হয়নি।

তিনি আরও বলেন, সারা বাংলাদেশটাকে নরক বানানোর চেষ্টা করা হলো। তাই আমরা বাধ্য হয়েছি সেনাবাহিনী নামাতে। কারণ মানুষের জানমাল রক্ষা করা, এটা আমাদের কর্তব্য। যার ফলে মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।


সর্বশেষ সংবাদ