কোটা আন্দোলনে নিহত আবু সাঈদ চির নিদ্রায় শায়িত, জানাজায় হাজারো মানুষ

আবু সাঈদের জানাজায় এলাকার হাজারো মানুষ অংশ নেন
আবু সাঈদের জানাজায় এলাকার হাজারো মানুষ অংশ নেন  © সংগৃহীত

পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদকে (২৪) পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এর বুধবার (১৭ জুলাই) সকাল ৯টার দিকে রংপুরে পীরগঞ্জ উপজেলার বাবনপুর গ্রামে জাফরপাড়া মাদরাসা মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। এতে এলাকার হাজারো মানুষ অংশ নেন।

আবু সাঈদের জানাজায় ইমামতি করেন তার আত্মীয় মো. সিয়াম মিয়া। এর আগে মঙ্গলবার রাত ২টার দিকে মরদেহ তার গ্রামে এসে পৌঁছে। এ সময় সেখানে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। কান্নায় এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে।

স্থানীয় বাসিন্দারা জানান, ছোট থেকেই আবু সাঈদ ছিলেন মেধাবী। তার ব্যবহারে সবাই মুগ্ধ ছিলেন। তিনি জুনুদের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে বৃত্তি পান। পরে খালাশপীর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে সব বিষয়ে জি‌পিএ-৫ পে‌য়ে পাস করেন। পরে রংপুর সরকা‌রি কলে‌জ থেকেও এইচএসসি জি‌পিএ-৫ পান।

আরো পড়ুন: হল ছাড়তে শুরু করেছেন বেরোবি শিক্ষার্থীরা

বেগম রো‌কেয়া‌ বিশ্ব‌বিদ্যাল‌য়ে চান্স পেলে ইং‌রে‌জি বিভাগে ভ‌র্তি হন আবু সাঈদ। মঙ্গলবার (১৫ জুলাই) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে রংপুরের লালবাগ এলাকা থেকে ক্যাম্পাসের দিকে যায়। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। এ সময় নিহত হন তিনি।


সর্বশেষ সংবাদ