কারামুক্ত হয়ে হুঙ্কার ছুড়লেন মাওলানা মামুনুল হক

মাওলানা মামুনুল হক
মাওলানা মামুনুল হক  © ফাইল ছবি

তিন বছর পর কারামুক্ত হয়ে হুঙ্কার ছুড়েছেন হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। তিনি বলেছেন, সব অপমান-লাঞ্চনা সহ্য করলেও আল্লাহর জমিনে আল্লাহ এবং তার রাসূলের প্রতি অসম্মান এক মুহূর্তের জন্য বরদাস্ত করবো না। এজন্য আমরা আমাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছি। আল্লাহর জমিনে আল্লাহর দ্বীনের ঝান্ডা উন্মুক্ত করেই আমাদের যাত্রা থামবে, ইনশাআল্লাহ।

শুক্রবার (০৩ মে) সকাল ১০টার দিকে তিনি কারাগার থেকে মুক্তি পান। কারামুক্ত হওয়ার হাজারও নেতাকর্মী তাকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে তার মুক্তি উপলক্ষে আয়োজিত র‌্যালিতে নেতাকর্মীদর উদ্দেশ্যে দেওয়া ভাষণে তিনি এসব কথা বলেন।

মাওলানা মামুনুল হক বলেন, আমাদের উপর জুলুম করা হয়েছে, এটাকে আমরা সহ্য করে নিলাম। আমাদের ভাইদেরকে হত্যা করা হয়েছে, সেটাও সহ্য করে নিলাম। আমরা আমদের সন্তানের লাশ কাঁধে তুলে নিয়েছি, সেটাকেও আমরা হাসি মুখে বরণ করে নিলাম। আমাদেরকে অপমান-লাঞ্চনা থেকে শুরু করে সবধরনের ষড়যন্ত্রের সম্মুখীন হতে হয়েছে, সেটাও আমরা হাসিমুখে বরণ করে নিয়েছি। কিন্তু আল্লাহ ও তার রাসূলের বিষয়ে কোনো অসম্মান সহ্য করা হবে না।

জনতার উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে মাওলানা মামুনুল হক বলেন, আল্লাহর দ্বীনের কথা বলার অপরাধে আমরা অনেক ভাই কারারুদ্ধ হয়েছিলাম। পর্যায়ক্রমে সকলেই আলহামদুলিল্লাহ জিন্দানখানার লৌহপ্রাচীর ভেদ করে মুক্তজীবনে ফিরে এসেছি। সর্বশেষ আজ আমার মুক্তির মধ্যদিয়ে ২০২১ সালে আমাদের উপর চালানো নির্যাতনের স্টিমরোলারের প্রাথমিক পরিসমাপ্তি ঘটলো।

তিনি বলেন, অন্যায়ভাবে আমাদেরকে কারারুদ্ধ করা হয়েছে। বুলেটের আঘাতে আমাদের ভাইদেরকে হত্যা করা হয়েছে। মরদেহগুলো সামনে রেখে আমরা যখন প্রতিবাদটুকু উচ্চারণ করতে গিয়েছি, তখন আমাদেরকেও কারারুদ্ধ করা হয়েছে। আমাদেরকে নানাভাবে নিষ্পেসন করা হয়েছে। আমাদেরকে জনগন থেকে বিচ্ছিন্ন করারও সব ধরনের অপচেষ্টা চালানো হয়েছে। 

এর আগে, ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টে এক নারীর সঙ্গে হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করে। ওই বছরের ১৮ এপ্রিল মোহাম্মদপুরের মাদ্রাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ।


সর্বশেষ সংবাদ