নতুন কর্মস্থলে যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী

স্ত্রী লাল সমকিম বম ও নাথান বম
স্ত্রী লাল সমকিম বম ও নাথান বম  © সংগৃহীত

সম্প্রতি কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান বম গ্রেপ্তারের পর আলোচনায় আসে তার স্ত্রী নার্স লাল সমকিম বম। জানা যায় তিনি পেশায় একজন নার্স। গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তাকে বদলির আদেশ দেয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর। 

সমকিম বমকে বান্দরবানের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে লালমনিরহাটে স্ট্যান্ড রিলিজ করা হলেও তিনি নতুন কর্মস্থলে এখনো যোগ দেননি। শুক্রবার (২৬ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বধায়ক ডা. রমজান আলী।

জানা গেছে, উগ্রবাদি এ সংগঠনটির প্রধান নাথান বম ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

উগ্রবাদি এ সংগঠনটি গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচি ‍উপজেলায় ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও হামলা চালিয়েছে। এর জেরে গত ৭ এপ্রিল ভোরে যৌথবাহিনী পাহাড়ে চিরুনি অভিযান চালিয়ে সংগঠনটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেপ্তার করে।

আরো পড়ুন: ঢাবির ছাত্র থেকে কেএনএফ প্রধান, কে এই নাথান বম?

এর আগে, অধিদপ্তরের উপসচিব (প্রশাসন) মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত স্বাস্থ্যসেবা বিভাগ, নার্সিং সেবা ১ শাখার গত ৮ এপ্রিলের এক স্মারকের আলোকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নার্স লাল সমকিম বমকে লালমনিরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বদলি করা হয়। বদলির আদেশে বলা হয়, বদলিকৃত সিনিয়র নার্স ৯ এপ্রিলের মধ্যে কর্মস্থলে আবশ্যিকভাবে যোগদান করবেন, নাহলে ৯ এপ্রিল তারিখের অপরাহ্ণে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য করা হবে।

এ আদেশের আলোকে সিনিয়র নার্স লাল সমকিম বম নির্ধারিত সময়ের মধ্যে পদায়নকৃত লালমনিরহাট সদর হাসপাতালে যোগ দেননি। যার পরিপ্রেক্ষিতে গত ২১ এপ্রিল লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বধায়ক ডা. রমজান আলী স্বাক্ষরিত একটি চিঠিতে অধিদপ্তরের মহাপরিচালককে জানানো হয়। চিঠিতে বলা হয়, পদায়নকৃত সিনিয়র নার্স লাল সমকিম বম এখনো যোগদান বা পদায়ন করেননি।

রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কর্মচারী জানান, স্ট্যান্ড রিলিজের কারণে গত ১০ এপ্রিল রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মস্থল ত্যাগ করেছেন লাল সমকিম বম। এরপর থেকে তিনি হাসপাতালে আসেননি।

লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বধায়ক ডা. রমজান আলী বলেন, রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাল সমকিম বম নামে একজন সিনিয়র নার্সকে বদলি করে লালমনিরহাট সদর হাসপাতালে পদায়নের আদেশ দেয় অধিদপ্তর। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও তিনি যোগদান না করায় অধিদপ্তরকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে।

 

সর্বশেষ সংবাদ