কেএনএফ’র বিরুদ্ধে যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযান শুরু

র‌্যাবের অভিযান
র‌্যাবের অভিযান  © ফাইল ছবি

বান্দরবানের পাহাড়ে নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে যৌথ সাঁড়াশি অভিযান শুরুর কথা জানিয়েছে র‍্যাব। শুক্রবার (৫ এপ্রিল) বান্দরবান জেলা পরিষদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, সেনাবাহিনী, র‍্যাব, বিজিবি ও পুলিশের যৌথ এই অভিযান কেএনএফ নির্মূল না হওয়া পর্যন্ত চলবে। সন্ত্রাসীদের দমনে পাহাড়ে জঙ্গিবিরোধী অভিযানের মতো সব ধরনের কৌশল অবলম্বন করা হবে।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, শান্তি প্রতিষ্ঠা কমিটির কার্যক্রমের জন্য মূলত তাদের সময় দেয়া। যারা সন্ত্রাসী কার্যক্রম করেছে তাদের ছাড় দেয়া হবে না। আমরা সিসিটিভির ফুটেজ স্থানীয়দের দেখিয়ে সন্ত্রাসীদের শনাক্ত করার চেষ্টা করবো। চাঁদের গাড়িতে করে যারা হামলা চালিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, সাঁড়াশি অভিযান চলবে। সেনাবাহিনীর সহযোগিতা নিয়ে আমরা অভিযান পরিচালনা করবো। অস্ত্র উদ্ধার এবং সন্ত্রাসীদের আইনের আওতায় আনার জন্য সেনাবাহিনীকে সাথে নিয়ে আমরা আমাদের সর্বশক্তি নিয়োগ করবো।

তিনি বলেন, জামাতুল আল ফিন্দাল শারকীয়ার সাথে তাদের তিন বছরের প্রশিক্ষণ চুক্তি ছিল। ২০২৩ সালের শেষ দিকে সমন্বিতভাবে দেশের বিভিন্ন জায়গায় নাশকতার পরিকল্পনা ছিল। তথ্য পাওয়ার পর অভিযান পরিচালনায় তারা সফল হয়নি। সন্ত্রাসীরা থেমে থাকবে না, তাদের এ ধরনের আরও পরিকল্পনা থাকতে পারে।

র‌্যাব পরিচালক বলেন, তারা বাংলাদেশের নাগরিক। তাদের আমরা সম্মান করি। এ কারণে জেলা পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে শান্তি আলোচনা (পিচ টক) চালু ছিল। এর মধ্যেই তারা এ ধরনের কার্যকলাপ করছে। তারা আরো নাশকতার চেষ্টা করতে পারে।


সর্বশেষ সংবাদ