স্যান্ডি সাহার বিরুদ্ধে মামলা করলেন মহিউদ্দিন রনি

মহিউদ্দিন রনি ও স্যান্ডি সাহা
মহিউদ্দিন রনি ও স্যান্ডি সাহা  © সংগৃহীত

সাম্প্রতিক সময়ে দেশের রেল ব্যবস্থাপনাসহ নানা খাতে দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে দাঁড়িয়ে আলোচনায় আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। তবে এবার কলকাতার ইউটিউবার স্যান্ডি সাহার বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা করেন তিনি।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ, এম জুলফিকার হায়াতের আদালতে মামলা করেন মহিউদ্দিন রনি। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর বক্তব্য প্রচার ও হত্যার হুমকির অভিযোগে মামলাটি করা হয়। এর আগে গত ডিসেম্বর মাসে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হচ্ছে মর্মে অভিযোগ এনে স্যান্ডি সাহার বিরুদ্ধে শাহবাগ থানায় জিডি করেন মহিউদ্দিন।

এরপর, রানির সঙ্গে অবৈধ সম্পর্কসহ নানা অপ্রীতিকর কর্মকান্ডের অভিযোগ এনেছিলেন ভারতীয় কন্টেন্ট ক্রিয়েটর স্যান্ডি সাহা। এ ঘটনার জেরে আগামী ৭২ ঘণ্টার মধ্যে এমন সম্পর্ক বা ঘটনার কোনো প্রমাণ না দিতে পারলে পাল্টা আন্তর্জাতিকভাবে আইনি পদক্ষেপের ঘোষণা দিয়েছিলেন রনি। 

গত মঙ্গলবার (৩০ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডি থেকে পোস্ট করা একটি ভিডিও বার্তায় বিষয়টি নিয়ে বিস্তর কথা বলেন মহিউদ্দিন রনি। রনি বলেন, স্যান্ডি সাহার এমন কথা শুনে আমার ঘৃণা হচ্ছে। আমি এখনও ঢাবিতে পড়াশোনা করছি। সেটাও সে জানে না।

আমি খুব সম্প্রতি কক্সবাজারে গিয়েছিলাম ডিপার্টমেন্টের কাজে। সেখানে আমার শিক্ষকরা ছিলেন। এছাড়া অন্যান্য শিক্ষার্থী ও ব্যাচমেটরা ছিলেন। তাই স্যান্ডি সাহা যে অভিযোগগুলো এনেছে তা ভিত্তিহীন।


সর্বশেষ সংবাদ