রিসোর্টে রাখা কলেজছাত্রীকে চাপে পড়ে বিয়ে ওসির

পুলিশ
পুলিশ  © প্রতীকী ছবি

গাজীপুরের জয়দেবপুর থানার ওসি সৈয়দ মিজানুর ইসলাম এক কলেজছাত্রীকে তার বাড়ি থেকে নিয়ে এসে বেশ কয়েক দিন আগে ওঠেন জেলার রাজেন্দ্রপুরের একটি রিসোর্টে। তবে বিয়ের কথা বলে ওই ছাত্রীকে নিয়ে আসলেও বিয়ে করছিলেন না তিনি। পরে কলেজছাত্রীর চাপের মুখে এবং অভিযোগের প্রেক্ষিতে জেলার পুলিশ সুপারের হস্তক্ষেপে বিয়ে করতে বাধ্য হন মিজানুর ইসলাম। 

বুধবার (১৭ জানুয়ারি) রাতে রিসোর্টটি থেকে কলেজছাত্রীকে উদ্ধারের পর বৃহস্পতিবার তাদের বিয়ে হয়। এ ঘটনার পর জয়দেবপুর থানার ওসির দায়িত্ব থেকে মিজানুর ইসলামকে প্রত্যাহার করে গাজীপুর পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। সেই সঙ্গে গঠন করা হয়েছে একটি তদন্ত কমিটি। গাজীপুরের পুলিশ সুপার কাজী সফিকুল আলম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, এর আগে মানিকগঞ্জ সদর থানার ওসি থাকা অবস্থায় মিজানুর ওই কলেজ ছাত্রীর সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলেন। গত কিছু দিন আগে ওই কলেজ ছাত্রীর অন্যত্র বিয়ে ঠিক হওয়ার খবর জানতে পেরে ওসি তার এক ঘনিষ্ঠ লোকের মাধ্যমে ওই কলেজ ছাত্রীকে বিয়ের কথা বলে জয়দেবপুর নিয়ে আসেন। ১০-১২ দিন ধরে কলেজছাত্রীকে গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকায় গ্রীন শালবন নামে একটি রিসোর্টের কক্ষে রাখেন। পরে কলেজছাত্রীকে তার গ্রামের বাড়ি মানিকগঞ্জে পাঠানোর চেষ্টা করলে কলেজছাত্রী বাড়ি না গিয়ে বিয়ের জন্য ওসিকে চাপ দেয়। কিন্তু ওসি বিয়ে করতে অস্বীকৃতি জানান এবং গত বুধবার রাতে ওসি ওই রিসোর্টে একদল যুবক পাঠিয়ে কলেজছাত্রীকে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেখান। পরে রাতেই ওই কলেজছাত্রী ওসির পাঠানো  ব্যক্তিকে বিষয়টি বোঝান। 

আরও পড়ুন: মৃত ভেবে ছাত্রদল নেতাকে পিটিয়ে ফেলে গেলেন আওয়ামী লীগের কর্মীরা

কলেজছাত্রীর কিছু হলে তিনি ফেঁসে যেতে পারেন এ ভয়ে ওই ব্যক্তি গাজীপুর জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি জানালে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিরাজুল ইসলাম ওই রাতেই রিসোর্টে গিয়ে কলেজছাত্রীকে উদ্ধার করে এসপি অফিসে নিয়ে আসেন। পরে জয়দেবপুর থানার ওসিকে এসপি অফিসে ডেকে পাঠানো হয়। খবর পেয়ে ওসির প্রথম স্ত্রী এবং ওই কলেজছাত্রীর মা এবং এক ফুফা সেখানে ছুটে আসেন।

এরপর বৃহস্পতিবার দিনভর উভয় পরিবারের মাঝে সমঝোতার চেষ্টা করার পরেও কলেজছাত্রী বিয়ের জন্য অটল থাকায় রাত ১১টার দিকে একটি কাজী অফিসে ১০ লাখ টাকার দেনমোহরে তাদের বিয়ে সম্পন্ন করা হয়। 


সর্বশেষ সংবাদ