পলকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ পিটার হাসের

জুনাইদ আহ্‌মেদ পলক ও  পিটার হাস
জুনাইদ আহ্‌মেদ পলক ও পিটার হাস  © সংগৃহীত

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের সঙ্গে সচিবালয়ে তাঁর দপ্তরে আজ মঙ্গলবার (১৬ জানূয়ারি) সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস।

সাইবার নিরাপত্তা নিশ্চিত, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সহ ডেটা নিরাপত্তা, কৃত্রিম বুদ্ধিমত্তা, আইওটি, রোবোটিকস ও ডাক–ব্যবস্থা আধুনিকায়নে পার্টনার হয়ে যুক্তরাষ্ট্রের সাথে কাজ করতে চায় বাংলাদেশ। সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

প্রতিমন্ত্রী পলক বলেন, যুক্তরাষ্ট্র আমাদের আউটসোর্সিং এবং সফটওয়্যার রপ্তানির সবচেয়ে বড় গন্তব্য। আজ আলোচনায় আমরা কিভাবে যুক্তরাষ্ট্রে আইসিটি শিল্পের রপ্তানি বৃদ্ধি করতে পারি, বিশ্ববিদ্যালয়ে রিচার্স ও ইনোভেশন সেন্টার স্থাপনে যুক্তরাষ্ট্রের সরকার ও বিশ্ববিদ্যালয়ের সহযোগীতা এবং ডাক, টেলিযোগাযোগ এবং আইসিটি খাতে যুক্তরাষ্ট্রের বিনিয়োগ বৃদ্ধির ব্যাপারে আলোচনা হয়েছে।

তিনি আরো বলেন, মূলত পারস্পরিক সহযোগীতা ও দক্ষ মানবসম্পদ উন্নয়নের মাধ্যমে দুই দেশসহ সারাবিশ্বের সাইবার নিরাপত্তা নিশ্চিত, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে যুক্তরাষ্ট্রের বিনিয়োগ বৃদ্ধি এবং উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নলেজ পার্টনার হয়ে যুক্তরাষ্ট্রের সাথে কাজ করতে চায় বাংলাদেশ।


সর্বশেষ সংবাদ