একাত্তরের মতোই বাংলাদেশের পাশে থাকবে ভারত: ভারতের হাইকমিশনার

  © সংগৃহীত

বাংলাদেশের অগ্রগতিতে একাত্তরের মতোই ভারত পাশে থাকবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার প্রণয় ভার্মা। তিনি বলেন, ঘনিষ্ঠ উন্নয়ন সহযোগী হিসেবে সমৃদ্ধির জন্য আমরা কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। জনগণের মধ্যে যোগাযোগ বাড়াতে এখন বাড়ছে ডিজিটাল যোগাযোগ।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে বাংলাদেশ-ভারত ইতিহাস ও ঐতিহ্য পরিষদ আয়োজিত 'মৈত্রীর চেতনায় যেতে হবে বহুদূর' শীর্ষক সেমিনারে এসব কথা বলেন ভারতীয় হাইকমিশনার। তিনি আরও বলেন, ঢাকার সঙ্গে বহুমাত্রিক সম্পর্ক জলবায়ু পরিবর্তনজনিত অভিঘাত মোকাবেলা, খাদ্য নিরাপত্তা, স্বাস্থ্য সুরক্ষা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনসহ বিভিন্ন ক্ষেত্রে একযোগে কাজ করতে আমাদের উৎসাহিত করছে। গ্লোবাল সাউথের উন্নয়ন ও সম্ভাবনা সম্পর্কে একসঙ্গে বিশ্বকে নাড়া দিতে পেরেছে ভারত ও বাংলাদেশ।

সেমিনারে স্বাগত বক্তব্য দেন আয়োজক সংগঠনের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব তাপস হোড়। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য দেন নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) আবদুর রশিদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. আমজাদ হোসেন, আয়োজক সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি অধ্যাপক উত্তম কুমার বড়ুয়া, সহসভাপতি আনোয়ার হোসেন পাহাড়ী বীরপ্রতীক প্রমুখ। সেমিনারে গণমাধ্যম সহযোগী ছিল বহুমাত্রিক ডটকম।


সর্বশেষ সংবাদ