‘বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আগেই শিক্ষামন্ত্রীর লোকদের লুটপাট শুরু’

মির্জা ফখরুল ও শিক্ষামন্ত্রী দীপু মনি
মির্জা ফখরুল ও শিক্ষামন্ত্রী দীপু মনি  © সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, সরকার প্রশাসন, শিক্ষা ও বিচার বিভাগকে সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। চাঁদপুর বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আগেই ৩৬৫ কোটি টাকা লুটপাট করেছেন শিক্ষামন্ত্রীর পছন্দের লোকেরা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় কুমিল্লায় চট্টগ্রাম অভিমুখী রোড মার্চের প্রারম্ভিক সমাবেশে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ওই শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে ডিসি অভিযোগ দিয়েছেন। তার লোকজন ৩৬৫ কোটি টাকা লুটপাট করেছে। চাঁদপুরের ৬ হাজার কোটি টাকার বালু খেয়ে ফেলেছে। এরা সব কিছু শুধু খায়।

তিনি বলেন, বর্তমানে সব সেক্টরেই লুটপাটের মহোৎসব চলছে। আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে। জঙ্গিবিরোধী অভিযানের নামে বিভিন্ন নাটক সাজানো হচ্ছে।

আরও পড়ুন: অন্য জেলার চেয়েও চাঁদপুরের প্রবাসীদের আয় বেশি: শিক্ষামন্ত্রী

কুমিল্লায় সমাবেশের মধ্য দিয়ে শুরু হলো বিএনপির চট্টগ্রাম অভিমুখী রোড মার্চ। এতে নেতৃত্ব দিচ্ছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ কেন্দ্রীয় নেতারা। পথে ফেনী এবং মিরসরাইয়ে আরও দুটি সমাবেশ করে চট্টগ্রাম নগরীতে হবে সমাপনী সমাবেশ।

বর্তমান সরকারের পতনে অটল থাকার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, সর্বক্ষেত্রেই দুর্নীতিবাজদের আধিপত্য। তাই দেশকে বিপদমুক্ত করতে হলে সরকার পতনে অটল থাকতে হবে।

তিনি আরও বলেন, যত দ্রুত সম্ভব পদত্যাগ করুন। সংসদ বিলুপ্ত করে দেন। নিরপেক্ষ-নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা দিয়ে দেন। একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের ব্যবস্থা করে দেন। অন্যথায় জনগণ জানে কী করে আপনাদেরকে ক্ষমতা থেকে নামাতে হয়। 


সর্বশেষ সংবাদ