‘যারা এমপিদের বিরুদ্ধে বিষোদগার করছেন তারা মনোনয়ন পাবেন না’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ছবি

দলীয় সংসদ সদস্যদের বিরুদ্ধে বিষোদগার করলে তাদেরকে মনোনয়ন দেয়া হবে না মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া বিষোদগার করলে দল থেকে বহিষ্কার করার কথাও বলেছেন প্রধানমন্ত্রী।

শনিবার (১২ আগস্ট) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় তিনি এসব কথা বলেন। সভা শেষে আওয়ামী লীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গের আদালতে মমতাজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রধানমন্ত্রী বলেন, মনোনয়ন প্রত্যাশীদের অনেকে দলের এমপিদের বিরুদ্ধে বিষোদগার করছেন। কার কী অবস্থা সব তথ্য আমার কাছে আছে। জনপ্রিয়তা যাচাই-বাছাই করেই আগামী নির্বাচনে মনোনয়ন দেওয়া হবে। এগুলো করে দলের মধ্যে বিভেদ তৈরি করা যাবে না। যারা এমপিদের বিরুদ্ধে বিষোদগার করছেন তারা মনোনয়ন পাবেন না। বিষোদগার করলে দল থেকে বহিষ্কার করা হবে। নির্বাচনে সারাদেশে দলের প্রার্থীদের কী অবস্থা, কোথায় কী অবস্থা হবে তার রিপোর্ট তিনি তৈরি করছেন। ইতোমধ্যে দুই বিভাগের রিপোর্ট তৈরির কাজ শেষ হয়েছে বলেও সভায় জানিয়েছেন।

তিনি আরও বলেন, কী হলে, কী হবে সব ছবি আমার কাছে স্পষ্ট। দুই বিভাগের কাজ শেষ করেছি, বাকিগুলোও তাড়াতাড়ি করে ফেলা হবে।

আওয়ামী লীগের নেতৃবৃন্দ জানায়,দলের নেতাকর্মীদের নির্বাচনী প্রচার জোরো-সোরে শুরু করার নির্দেশ দিয়ে শেখ হাসিনা বলেছেন, সরকারের এ তিন মেয়াদের উন্নয়ন, অর্জনগুলো, কোথায় কোথায় আমরা কী করেছি তা ভালোভাবে তুলে ধরতে হবে। মানুষকে ভালোভাবে জানাতে হবে। পাশাপাশি বিএনপি-জামায়াত ক্ষমতায় থেকে যে অত্যাচার-নির্যাতন, সন্ত্রাস, হত্যা, দুর্নীতি, অর্থপাচার, জঙ্গিবাদ সৃষ্টিসহ যে অনিয়মগুলো করেছিল তা ভালোভাবে বার বার তুলে ধরতে হবে। মানুষ বেশি দিন মনে রাখতে পারে না, ভুলে যায়, অনেকেই ভুলে গেছে। মানুষকে আবার ভালোভাবে এগুলো মনে করিয়ে দিতে হবে। অতীতে তারা ক্ষমতায় থেকে যেসব অত্যাচার, লুটপাট, অনিয়ম করেছিল আবার সেগুলো করবে। এগুলো করার জন্য আবারও তারা ক্ষমতায় আসতে চায়। মানুষকে এসব জানাতে হবে।

সূত্র আরও জানায়, আগামী নির্বাচন নিয়ে ষড়যন্ত্র শুরু হয়েছে বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। এ ষড়যন্ত্র মোকাবিলায় তিনি সবাইকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। পাশাপাশি নির্বাচনের চ্যালেঞ্জও ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে। সবাইকে সতর্ক থাকতে হবে।

আগামী ২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ উদ্বোধন করবেন। নির্মাণাধীন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে তেজগাঁও অংশ উদ্বোধন করা হবে।


সর্বশেষ সংবাদ