‘বিএনপির গুগলিতে আ.লীগ মাইর খেয়েছে, কিন্তু নো বলে তো বোল্ড হয় না’

শেখ কামালে সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করছে আ.লীগের নেতাকর্মীরা
শেখ কামালে সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করছে আ.লীগের নেতাকর্মীরা  © সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি বলে আওয়ামী লীগ গুগলিতে মাইর খেয়েছে, কিন্তু বলটা ছিলো নো বল, আর নো বলে গুগলিও হবে না, বোল্ড আউটও হবে না।’

শনিবার (৫ আগস্ট) সকালে বনানী কবরস্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭৪তম জন্ম বার্ষিকীতে তাঁর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি রাজনীতির ভয়ঙ্কর বিষফোঁড়া। এই বিষফোঁড়া যতদিন থাকবে দেশে হত্যা-ষড়যন্ত্র বন্ধ হবে না।

তিনি আরও বলেন, দেশের এসব হত্যাযজ্ঞের মূল মাস্টার মাইন্ড ছিলেন জিয়াউর রহমান। এরাই সব অপকর্ম আর অস্থিরতার জন্য দায়ী। আবারও দেশের মাটিতে এসব শুরু করছে বিএনপি। এরা নির্বাচন চায় না। 

এসময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির অপরাজনীতি অচিরেই বন্ধ হওয়া উচিত।

এর আগে সকাল ৮টায় ধানমন্ডির আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন। এরপর সকাল ৯টায় বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। সেখানে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল হয়।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, মোস্তফা জালাল মহিউদ্দিন, আব্দুর রহমান, শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

১৯৪৯ সালের এই দিনে গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শেখ কামাল। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে বিপথগামী একদল সেনা কর্মকর্তার নির্মম বুলেটে মাত্র ২৬ বছর বয়সে শাহাদতবরণ করেন তিনি।


সর্বশেষ সংবাদ