অস্ত্রোপচার করতে পারবেন না পাঁচ চিকিৎসক

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  © ফাইল ফটো

লক্ষ্মীপুরের রামগঞ্জে পাঁচ চিকিৎসককে বড় ধরণের অস্ত্রোপচারে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এ ব্যাপারে নিষেধাজ্ঞাসহ ৮টি নির্দেশনা দিয়ে একটি পরিপত্রও জারি করা হয়।

নিষেধাজ্ঞাপ্রাপ্ত চিকিৎসকরা হলেন ফারজানা তালুকদার ন্যান্সি, তাওহিদা আক্তার, রাকিবুল হাসান, জান্নাতুল ফেরদাউস ইতি ও মাহবুবা হক মিতু। এর মধ্যে ন্যান্সি ও তাওহিদা রামগঞ্জ আল ফারুক হসপিটালে, হাসান আধুনিক হাসপাতালে, ইতি চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও মিতু ফেমাস হাসপাতালের চিকিৎসক।  

জানা গেছে, সম্প্রতি রামগঞ্জ আল-ফারুক হসপিটালের চিকিৎসক ফারজানা তালুকদার ন্যান্সির ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের গাফিলতির কারণে কয়েকদিন আগে নাজমা খাতুন নামের এক প্রসূতি ও নবজাতকের মৃত্যু হয়। এ ঘটনায় স্বজনরা হাসপাতালটি ঘেরাও করে চিকিৎসক ন্যান্সির শাস্তি দাবি করেন। 

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের জুনিয়র কনসালট্যান্ট (গাইনি) ডা. নাজমুল হককে সভাপতি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সাইফুল আমিন, মেডিকেল অফিসার সাবিহা সুলতানাকে সদস্য করে ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। 

জানতে চাইলে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গুণময় পোদ্দার বলেন, ‘কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অভিযোগে পাঁচ চিকিৎসককে বড় ধরনের অপারেশন করতে নিষেধাজ্ঞা দিয়ে পরিপত্র দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নির্দেশনা জারি থাকবে। একই সঙ্গে বৈধ কাগজপত্রবিহীন হাসপাতালগুলোকেও নোটিস করা হয়েছে।’


সর্বশেষ সংবাদ