সাতটি পৌরসভাসহ ৭৮ স্থানীয় সরকার নির্বাচনে ভোটগ্রহণ শুরু

ভোটদানের জন্য ভোটারদের কেন্দ্রের বাইরে অপেক্ষা
ভোটদানের জন্য ভোটারদের কেন্দ্রের বাইরে অপেক্ষা  © ফাইল ছবি

দেশের বিভিন্ন এলাকার ৭৮টি স্থানীয় সরকার প্রতিষ্ঠানে জনপ্রতিনিধি নির্বাচনের লক্ষ্যে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮ টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকাল চারটা পর্যন্ত। তবে, এর মধ্যে সাধারণ নির্বাচন বা সব পদে নির্বাচন হবে ৩৯টিতে। তার মধ্যে সাতটি পৌরসভায় সাধারণ নির্বাচন হবে। এ সাত পৌরসভায় ভোট গ্রহণ করা হবে ইভিএমে।

এসব নির্বাচনী এলাকায় নির্বাচনের বিষয়ে কোনও চ্যালেঞ্জ নেই দাবি করে নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম জানিয়েছেন, আশা করি সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের সব আয়োজন সম্পন্ন হয়েছে। রবিবার নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়েছে। আমরা আশা করি জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচন জাতিকে উপহার দিতে পারবো।

পৌরসভাগুলো হচ্ছে, পিরোজপুরের ভাণ্ডারিয়া, চাঁদপুরের ছেংগারচর, কুমিল্লার দেবীদ্বার, যশোরের বেনাপোল, চট্টগ্রামের দোহাজারী, শরীয়তপুরের গোসাইরহাট ও সিরাজগঞ্জের তাড়াশ। এছাড়া গোপালগঞ্জের মুকসুদপুর, জামালপুরের জামালপুর ও নীলফামারীর ডোমার পৌরসভায় কাউন্সিলর পদে উপনির্বাচন হবে।

এছাড়াও এদিন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন হবে রাজশাহীর বাঘা ও চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায়। এছাড়া ৬৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে। এরমধ্যে ২৯টিতে সাধারণ ও ৩৭টিতে উপনির্বাচন হবে।


সর্বশেষ সংবাদ