জায়েদ খানের’ চেয়ে এগিয়ে ‘হিরো আলম’, দাম ১৬ লাখ

‘হিরো আলম’ নামের কোরবানির গরু
‘হিরো আলম’ নামের কোরবানির গরু  © টিডিসি ফটো

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল আজহা। ঈদ উপলক্ষে ইতোমধ্যে দেশের বিভিন্ন প্রান্তে জমে উঠেছে কোরবানির পশুর হাট। বিক্রেতারা ব্যস্ত সময় পার করছেন ক্রেতাদের সন্তুষ্ট করে কাঙ্খিত মূল্যে কোরবানির পশুটি বিক্রি করার। এই বিক্রেতাদেরই একজন কাউসার রহমান।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ২নং ঢাকেশ্বরীর ইব্রাহিম টেক্সটাইল বালুর মাঠের হাটে দুটি গরু বিক্রি করতে এনেছেন তিনি। তিন একরের বিশাল জায়গাজুড়ে বসানো হাটটিতে ইতিমধ্যে প্রায় সাড়ে ৩ হাজার পশু চলে এসেছে। তবে হাটের প্রধান আকর্ষণ কাউসার রহমানের সাদা-কালো একটি গরু। কারণ গরুটির নাম ‘হিরো আলম’। গরুটি দেখতে ও ছবি তুলতে প্রতিদিন শতশত দর্শনার্থী ভিড় করছেন।

চার বছর বয়সের অস্ট্রেলিয়ান জাতের ১০ ফুট লম্বা ও সাড়ে ৬ ফুট উচ্চতার সাদা- কালো রঙের হিরো আলমের ওজন ৩০ মন। গরুটির মালিক কাউসার রহমানের ভাষ্য, তার পালিত গরুটি হিরোর মতো দেখতে। তাই তিনি হিরো আলমের নামের সঙ্গে মিল রেখে গরুর নাম রেখেছেন। গরুটির দাম হাঁকা হয়েছে ১৬ লাখ টাকা।

এর আগে এ প্রসঙ্গে হিরো আলম বলেছেন, কেউ হয়তো ভালোবেসে শখ করে এটা রাখে। গরুর নাম হিরো আলম, এবারের ঈদেই নতুন না। এর আগেও এমন ঘটনা ঘটেছে। তাই এটা নিয়ে মন খারাপ করি না আমি। তারা আমাকে ভালোবাসে, এজন্য আমার নামে তারা গরুর নাম রাখে। এ বছর গাবতলী হাটে আমার নামে গরু আসলে, আমি ফ্রি থাকলে অবশ্যই হাটে গরুটা দেখতে যাব। 

এদিকে, শুধুমাত্র ‘হিরো আলম’ নয়, এবার গরুর বাজারে আলোচনার জন্ম দিয়েছে ‘জায়েদ খান’ ও ‘শাকিব খান’ নামের গরু! 

নারায়ণগঞ্জে সিদ্ধিরগঞ্জের ধনকুন্ডা গোদনাইল এলাকার আর কে এগ্রো ফার্মে উন্নতমানের একটি গরুর নাম রাখা হয়েছে ‘জায়েদ খান’। সিন্ধি জাতের প্রায় ১৮ মণের জায়েদ খানের দাম হাঁকা হচ্ছে আট লাখ টাকা! লাল-কালো রঙের গরুটি লম্বায় ১০  ফুট ও উচ্চতা পাঁচ ফুট।

এছাড়া, ব্রাহ্মণবাড়িয়ার লাউরফতেহপুর ইউনিয়নের হাজীপুর গ্রামের একটি হাটে ‘শাকিব খান’ ও ‘জায়েদ খান’ নামের দুটি ষাড় গরু রয়েছে ক্রেতাদের কেন্দ্রবিন্দুতে।

এদের মধ্যে, শাকিব খানের ওজন প্রায় ৭০০ কেজি (সাড়ে ১৭ মণ)। আর জায়েদ খানের ওজন ৬০০ কেজিরও (১৫ মণ) বেশি। শাকিব খানের সাড়ে ৩ লাখ ও জায়েদ খানের ৩ লাখ টাকা দাম চাওয়া হচ্ছে। শাকিব খানের দাম উঠেছে ২ লাখ ২০ হাজার। আর জায়েদ খানের দাম উঠেছে ১ লাখ ৮০ হাজার টাকা।


সর্বশেষ সংবাদ