সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডে আদালতে বাবুর দায় স্বীকার

আওয়ামী লীগ নেতা মাহমুদুল আলম বাবু
আওয়ামী লীগ নেতা মাহমুদুল আলম বাবু   © সংগৃহীত

জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি ‍দিয়েছেন মামলার প্রধান আসামি। মাহমুদুল আলম বাবু সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (সদ্যবহিষ্কৃত) ও আওয়ামী লীগ নেতা। এর আগে আরও ২ আসামি জবানবন্দি দেন। 

শুক্রবার (২৩ জুন) সন্ধ্যায় বাদীপক্ষের আইনজীবী ইউসুফ আলী  দায় স্বীকারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘পাঁচদিনের রিমান্ড শেষে আজ দুপুর ১টা ৪৫ মিনিটে আসামি বাবুকে পুলিশি পাহারায় আদালতে হাজির করা হয়। পরে জামালপুরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হাসিব উল্লাহ পিয়াসের আদালতে তোলা হয় তাকে। এসময় তিনি সাংবাদিক নাদিম হত্যার দায় স্বীকার করেন। পরে ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করা হয়।’

তার স্ত্রী মনিরা বেগমের মামলায় এখন পর্যন্ত মোট ১৩ জনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে পেয়েছে ডিবি। বাবুকে পঞ্চগড় থেকে গ্রেপ্তার করে র‌্যাব। তবে মামলার আসামি তার ছেলে রিফাত এখনও গ্রেপ্তার হয়নি। এ ঘটনায় তাকে পাঁচদিনসহ অন্যদের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। 

এর আগে, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে গত ১৪ জুন রাতে বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় বাবু চেয়ারম্যানের সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হন বাংলানিউজ২৪ ডটকমের জেলা প্রতিনিধি নাদিম। পরদিন বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

 


সর্বশেষ সংবাদ