যুক্তরাষ্ট্র যে বাঁধার কথা বলছে, সেটা আওয়ামী লীগেরও কথা: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের  © টিডিসি ফটো

বাংলাদেশের নির্বাচনপ্রক্রিয়াকে বাঁধাগ্রস্ত করার জন্য দায়ী বা জড়িত বাংলাদেশিদের ভিসা দেবে না বলে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন যে বিবৃতি দিয়েছেন, সেটি আওয়ামী লীগেরও কথা বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (২৫ মে) সকালে জাতীয় কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তীতে কবির কবরে শ্রদ্ধা নিবেদন করতে এসে তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্রের বিবৃতির বিষয়ে আওয়ামী লীগের চিন্তা কি জানতে চাইলে কাদের বলেন, আমরা নির্বাচন চাই। যুক্তরাষ্ট্র বাঁধার কথা বলেছে। আমাদেরও একই কথা। এই নির্বাচনে যারা বাঁধা দেবে তাদেরকে অবশ্যই আমরা প্রতিহত করবো। বাঁধা প্রদানকারীদের বিরুদ্ধে এখানে বক্তব্য আছে।

ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে, একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করবো। আমরা নির্বাচন চাই। একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য সরকার হিসেবে নির্বাচন কমিশনকে সহযোগিতা করবো। সব ধরনের সহযোগিতা করবো।

কাদের বলেন, আমার সর্বশেষ কথা, নির্বাচনকে সামনে রেখে যারা আন্দোলনের নামে বাসে আগুন দেয়, বাস ভাঙচুর করে, এরাই একটা পলিটিক্যাল ভায়োলেন্সে আছে। কাজেই ওদের খবর আছে।


সর্বশেষ সংবাদ