ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ, প্রাথমিক শিক্ষক বরখাস্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ফটো

নওগাঁয় এক ছাত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়েছে। গতকাল বুধবার থেকে তার বহিস্কারাদেশ কার্যকর হয়েছে।

বরখাস্ত হওয়া শিক্ষকের নাম মখলেছুর রহমান। তিনি মান্দা উপজেলার নহলা কালুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে কর্মরত ছিলেন।

এর আগে নুরুল্লাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে থাকাকালীন একই ধরনের লেখা অভিযোগ উঠেছিল মখলেছুরের বিরুদ্ধে। তখন তাকে বাথইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি করা হয়েছিলো। 

ভুক্তভোগী ওই ছাত্রীর বাবা জানান, শিক্ষক মখলেছুর অনেকদিন ধরেই আমার মেয়ের সঙ্গে অশালীন আচরণ করছিলেন। তাকে নিষেধ করার পরও তিনি শোনেনি। পরে এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর অভিযোগ করেছিলেন। 

জানতে চাইলে কালুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  প্রধান শিক্ষক সাহেব আলী বলেন, ভুক্তভোগী ছাত্রীর বাবার লিখিত অভিযোগ পাওয়ার পর সেটি উপজেলা শিক্ষা অফিসারের কাছে পাঠানো হয়। আজ বৃহস্পতিবার মখলেছুরকে সাময়িক বরখাস্ত সংক্রান্ত জেলা শিক্ষা অফিস থেকে পাঠানো একটি নোটিশ পেয়েছি।

জানতে চাইলে মান্দা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল বাশার শামসুজ্জামান বলেন, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা মোতাবেক শিক্ষক মকলেছুর রহমানকে ১০ মে থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


সর্বশেষ সংবাদ