শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতার ভেন্যু করা যাবে না এসএসসির কেন্দ্রে

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

আগামী ৬ মে থেকে শুরু হচ্ছে জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতা। প্রতিষ্ঠান পর্যায়ের এ প্রতিযোগিতা শুরু হবে। চলবে ১৫ জুন পর্যন্ত। তবে যেসব প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষা চলবে সে প্রতিষ্ঠানগুলোয় প্রতিযোগিতার ভেন্যু হিসেবে ব্যবহার করা যাবে না। আগামী ৩০ এপ্রিল থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষা।

বুধবার জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতার সূচি প্রকাশ করা হয়েছে। এ পরিস্থিতিতে এমন নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। তবে এসএসসি পরীক্ষা যেদিন থাকবে না, সেদিন প্রতিযোগিতার আয়োজন করা যাবে। এসএসসি চলা শিক্ষাপ্রতিষ্ঠান ভেন্যু হিসেবে ব্যবহার না করতে বলেছে অধিদপ্তর।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনোয়ারুল আউয়াল খান স্বাক্ষরিত সূচিতে বলা হয়েছে, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষা চলমান থাকবে সেসব প্রতিষ্ঠানে সময়সূচির মধ্যে যেদিন পরীক্ষা নেই সেদিন প্রতিযোগিতার আয়োজন করবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতার আয়োজনের বিষয়টি নিশ্চিত করবেন। যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে পরীক্ষা চলবে সেসব শিক্ষা প্রতিষ্ঠানে ভেন্যু হিসেবে ব্যবহার করা যাবে না। 

সূচি অনুযায়ী, ৬ ও ৭ মে শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১৩ ও ১৪ মে উপজেলা ও ঢাকা মহনগরীর ২৫টি থানা পর্যায়ের, ২০ ও ২১ মে জেলা পর্যায়ের, ২৭ ও ২৮ মে বিভাগ, ঢাকা মহানগর পর্যায়ের এবং ৫ ও ৬ জুন জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা হবে। ১৫ জুন সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের আয়োজন করা হবে।


সর্বশেষ সংবাদ