গাড়িতে ফেলে যাওয়া পাঁচ লাখ টাকা ফিরিয়ে দিলেন ছাত্রলীগ নেতা

গাড়িতে ফেলে যাওয়া টাকা ব্যবসায়ীর নিকট ফিরিয়ে দিচ্ছেন ছাত্রলীগ নেতা
গাড়িতে ফেলে যাওয়া টাকা ব্যবসায়ীর নিকট ফিরিয়ে দিচ্ছেন ছাত্রলীগ নেতা  © টিডিসি ফটো

ছাত্রলীগ নেতার সহযোগিতায় গাড়িতে ফেলে যাওয়া পাঁচ লাখ টাকা ফিরে পেয়েছেন জিয়াউর রহমান নামে এক ব্যবসায়ী। ওই ব্যবসায়ী ঢাকা থেকে গ্রামের বাড়ি কুড়িগ্রামে যাওয়ার পথে এ ঘটনা ঘটে।

ব্যবসায়ী জিয়াউর রহমান কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা সদরের বাধভান্ডার এলাকার মো. শহিদুল ইসলামের ছেলে। জিয়াউর রহমান জানান, ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে নেমে ভাড়া (কার) গাড়িতে কুড়িগ্রামে উদ্দেশে রওয়ানা হয়েছিলেন তিনি। বিমানবন্দর এলাকায় ভাড়া গাড়ি হঠাৎ বিকল হয়ে যায়। পরবর্তীতে তাৎক্ষণিক অন্য একটি গাড়ি ভাড়া নিয়ে রওয়ানা দেন গন্তব্য গ্রামের বাড়িতে। কিন্তু গাড়ি পরিবর্তনের সময় পাঁচ লাখ টাকাসহ তাঁর একটি ব্যাগ ফেলে আসেন বিকল হওয়া গাড়িটিতে। পরে নীলফামারীর সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মোমেন শাহরিয়ার টুটুলের হস্তক্ষেপে পাঁচ লাখ টাকার ব্যাগটি ফিরে পান ওই ব্যবসায়ী।

আরো পড়ুন: ঈদের দিনে ঝরে গেছে ১৯ জনের প্রাণ 

সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মোমেন শাহরিয়ার টুটুল বলেন, ওই ব্যবসায়ী তার টাকাসহ ব্যাগের কথা জানালে তিনি তাৎক্ষণিক কারটির চালকের সঙ্গে কথা বলেন। চালক বিমানবন্দরে কারটি বিকল হওয়ার কথাটি নিশ্চিত করেন এবং ভুরুঙ্গামারীর একটি পরিবারকে ভাড়া দেওয়ার কথাটি জানান। পরবর্তীতে বিকল হওয়া কারটিতে খোঁজাখুঁজির পর একটি সিটের নিচে  টাকার ব্যাগটি পড়ে থাকা অবস্থায় পাওয়া যায়। এরপর সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপকের উপস্থিতিতে টাকাসহ ব্যাগটি ব্যবসায়ীর কাছে হস্তান্তর করা হয়।

এ সময় নীলফামারী জেলা মাইক্রোবাস, পিকআপ, কার মালিক সমিতির সভাপতি মোনায়েম হোসেন, সৈয়দপুর পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুন, স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি শাহনেওয়াজ টগরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: ঈদ আসলে পড়ার চিন্তা দূর হয়ে যেত মাথা থেকে 

টাকার ব্যাগটি হাতে পেয়ে ব্যবসায়ী জিয়াউর রহমান তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, হারিয়ে যাওয়া টাকার ব্যাগটি ফিরে পাব এমন আশা ছেড়ে দিয়েছিলাম। কিন্তু ছাত্রলীগ নেতা টুটুলের তড়িৎ পদক্ষেপে পাঁচ লাখ টাকাসহ ব্যাগটি পেয়েছি। এজন্য ছাত্রলীগের ওই নেতাসহ পুরো সংগঠনটির প্রশংসা করেন তিনি।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ জানান, বিমান যাত্রীর টাকা ফেরতের এমন ঘটনায় সত্যিই আমি অভিভূত হয়েছি। এতে সৈয়দপুরের মানুষ একটি সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন।


সর্বশেষ সংবাদ