তীব্র গরমেও দ্রুত আগুন নেভাতে ৩ ঘণ্টা ধরে যুবকের মোনাজাত

দ্রুত আগুন নেভাতে ৩ ঘণ্টা ধরে যুবকের মোনাজাত
দ্রুত আগুন নেভাতে ৩ ঘণ্টা ধরে যুবকের মোনাজাত  © সংগৃহীত

রাজধানীর নিউ সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এদিকে মার্কেটে লাগা আগুন যেন দ্রুত নিয়ন্ত্রণে চলে আসে সেই কামনায় আল্লাহর কাছে সেজদা শেষে দুই হাত তুলে মোনাজাত করছেন মো. তানভীর চৌধুরী নামের এক যুবক। তীব্র গরম উপেক্ষা করে তিন ঘণ্টার বেশি সময় ধরে বসে ছিলেন তিনি।

শনিবার (১৫ এপ্রিল) সকালে আগুনে জ্বলতে থাকা নিউ সুপার মার্কেটের সামনে ফায়ার সার্ভিসের একটি গাড়ির ওপর বসে মোনাজাত করতে দেখা যায় তাকে। আগুনের খবর পেয়ে সকাল ৭টায় তিনি নিউ মার্কেট এলাকায় আসেন। নিউ মার্কেটের রাস্তার বিপরীতে অবস্থিত গাউছিয়া মার্কেটের একটি দোকানে বিক্রয়কর্মী হিসেবে কর্মরত আছেন তিনি।

তানভীর বলেন, আগুন নেভাতে সবাই চেষ্টা করছে। আমার জায়গা থেকে আমারও কিছু করা দরকার। আমি আল্লাহর কাছে দোয়া করতেছি, আল্লাহ যেন আগুনটা নিয়ন্ত্রণ করে দেয়। ব্যবসায়ীদের দিয়েই আমরা। তাদের ক্ষতি হলে আমাদেরও ক্ষতি। আমরা তাদের চাকরি করি।

আগুন নেভাতে যুবকের ৩ ঘণ্টার মোনাজাত

এর আগে শনিবার ভোর ৫টা ৪০ মিনিটের দিকে নিউ সুপার মার্কেটের দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত হয়। ব্যবসায়ীদের অভিযোগ, অরক্ষিত বৈদ্যুতিক লাইনের কারণে এ ধরনের ঘটনা ঘটতে পারে। কারণ হিসেবে তারা বলছেন, এক লাইন থেকে একাধিক সংযোগ দেওয়ার কথা।

ভোর ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। পরে ফায়ার সার্ভিসের পাশাপাশি সেখানে যোগ দিয়েছে সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা।

এদিকে, আগুনের এ ঘটনায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নিউ মার্কেট বন্ধ ঘোষণা করেছেন ব্যবসায়ীরা। পাশাপাশি চাঁদনী চক ও গাউছিয়া মার্কেটও বন্ধ রয়েছে। সরেজমিন ঘুরে দেখা যায়, নিউমার্কেটের কাছাকাছি চন্দ্রীমা সুপার মার্কেট, গ্লোব শপিং মল, বদরুদ্দোজা সুপার মার্কেট, গাউছিয়া সুপার মার্কেট, নূর মেনশন সুপার মার্কেট, হকার্স মার্কেট, চাঁদনী চক, ইয়াকুব সুপার মার্কেট, নূর জাহান সুপার মার্কেট, গোল্ডেন সুপার মার্কেট বন্ধ রয়েছে।

নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৫জন ফায়ার কর্মী, ১ জন বিমান বাহিনীর সদস্য, ১ জন আনসার সদস্য, ১২জন দোকান কর্মচারী এবং ১ জন দোকান মালিকসহ মোট ৩০জন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছে।


সর্বশেষ সংবাদ