পহেলা বৈশাখে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে: আইজিপি

  © টিডিসি ফটো

পুলিশের মহাপরিদর্শক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, পহেলা বৈশাখ নিয়ে কোনও হুমকি এখন পর্যন্ত আমরা পাইনি। তবে পহেলা বৈশাখে কেন্দ্র করে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। 

সোমবার (১০ এপ্রিল) রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মল এবং নিউমার্কেটে পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় তাঁকে স্বাগত জানান নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীনসহ অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দরা।

আইজিপি বলেন, পহেলা বৈশাখ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশে মার্কেট-শপিংমলে রাস্তাঘাটে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। একই সাথে ইফতার, সেহরি ও তারাবির সময়ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পুলিশের কাজ করছে। 

আরও পড়ুন: প্রথম আলো আওয়ামী লীগ, গণতন্ত্র ও দেশের শত্রু: সংসদে শেখ হাসিনা

এসময় নিউমার্কেটের ২ নম্বর গেট দিয়ে ভেতরে প্রবেশ করেন এবং বিভিন্ন দোকান পরিদর্শন করে ব্যবসায়ীদের সাথে কথা বলেন তিনি। ঈদুল ফিতর উপলক্ষে নিউমার্কেটে আসা মানুষজন যেন নির্বিঘ্নে কেনাকাটা করতে পারেন সে বিষয়টি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নির্দেশনা দেন তিনি।

উল্যেখ্য, এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্)  ড. খন্দকার মহিদ উদ্দিন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হারুন অর রশিদ, ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার শহিদুল্লাহ, নিউমার্কেট জোনের উপ-পুলিশ কমিশনার (এডিসি)  শাহেন শাহ্, নিউমার্কেট জোনের এসি শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামানসহ বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তারা।


সর্বশেষ সংবাদ